শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

যুক্তরাষ্ট্র লেবাননের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করেছে : প্রেসিডেন্ট আউন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ২:৪৫ পিএম

লেবাননের প্রেসিডেন্ট মিশের আউন বলেছেন, আমেরিকা সরাসরি তার দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করছে। লেবাননে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর ব্যাপারে একটি নেতিবাচক মন্তব্য করার পর প্রেসিডেন্ট আউন এ বক্তব্য দিলেন।
বৈরুতভিত্তিক আরবি ভাষা টেলিভিশন চ্যানেল আল-মায়াদিনকে গতকাল (রোববার) দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, মার্কিন রাষ্ট্রদূত যে মন্তব্য করেছেন এবং আমেরিকায যে হস্তক্ষেপের নীতি অনুসরণ করছে তা মোটেই গ্রহণযোগ্য নয়।
হিজবুল্লাহ সম্পর্কে তিক্ত মন্তব্য করার ব্যাপারে তিনি মার্কিন রাষ্ট্রদূতকে সতর্ক করে বলেন, যে সংগঠন সম্পর্কে তিনি এমন মন্তব্য করেছেন তা লেবাননের সমাজ এবং জনগণের মধ্যে অনেক বেশি জনপ্রিয়।
এর আগে মার্কিন রাষ্ট্রদূত ডরোথি শেয়া সৌদি আরবের একটি টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে বলেন, লেবাননের সরকারে হিজবুল্লাহর অংশগ্রহণের কারণে আমেরিকা উদ্বিগ্ন। এ বক্তব্যের পর লেবাননের পররাষ্ট্রমন্ত্রী নাসিফ হিট্টি মার্কিন রাষ্ট্রদূতকে তলব করেন।
এদিকে গতকাল লেবাননের তাইরে শহরের বিচারক মোহাম্মাদ মাজেহ মার্কিন রাষ্ট্রদূতের ওপর এক বছরের সাক্ষাৎকার না দেয়ার জন্য নিষেধাজ্ঞা জারি করেন। তিনি বলেন, মার্কিন রাষ্ট্রদূত এক বছরের জন্য স্থানীয় ও বিদেশি গণমাধ্যমকে সাক্ষাৎকার দিতে পারবেন না। মার্কিন রাষ্ট্রদূতের এই বক্তব্য সম্পর্কে বিচারক মাজেহ বলেন, “এটি লেবাননে সাম্প্রদায়িক বিভাজন সৃষ্টি করেছে এবং সামাজিক শান্তি নষ্ট করার উপক্রম হয়েছে।”

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন