শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কোয়ারেন্টাইনে ৫০ ছাগল ও ভেড়া!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ৯:৩৯ এএম

করোনাভাইরাসের ভয়ে বিশ্বজুড়ে হাহাকার চলছে। যে এই মরণ ভাইরাসে আক্রান্ত হচ্ছে তার সঙ্গে সঙ্গে দুর্ভোগ পড়তে হচ্ছে তার ঘনিষ্ঠদেরও। তাদের শরীরে করোনার জীবাণু না থাকা সত্ত্বেও পাঠানো হচ্ছে কোয়ারেন্টাইনে। মানুষ তাও প্রিয়জনের কথা মাথায় রেখে এই দুর্ভোগ মেনে নিতে রাজি হচ্ছে। কিন্তু যদি কোনও মানুষের জন্য অবলা পশুদের সেই দুর্ভোগ সামলাতে হয়, তাহলে!

বিষয়টি শুনে অবাক লাগলেও এই ঘটনাই ঘটেছে ভারতের কর্ণাটকের টুমাকুরু জেলার গোদেকেরে গ্রামে। টুমাকুরু জেলার গোদেকেরে গ্রামের কয়েকটি ভেড়া ও ছাগলের শ্বাসকষ্ট হচ্ছে বলে সন্দেহ হয় স্থানীয় বাসিন্দাদের। তারা স্থানীয় পশুপালন দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে দেখা করে বিষয়টির কথা জানান। চারিদিকে যেভাবে করোনার সংক্রমণ ছড়াচ্ছে তাতে ওই পশুগুলিরও করোনা হয়েছে বলে সন্দেহ প্রকাশ করেন তারা।

ওই ভেড়া ও ছাগলগুলিকে যে দেখাশোনা করে সেই রাখালেরও শ্বাসকষ্ট হচ্ছে। এরপর ওই পশুগুলি ও তাদের রাখালের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। ফলাফল এলে জানা যায়, রাখাল যুবকের শরীরে করোনার জীবাণু পাওয়া গেলেও পশুগুলি করোনায় আক্রান্ত হয়নি। তাই রাখালকে হাসপাতালে ভর্তি করার পাশাপাশি ৫০টি ছাগল ও ভেড়াকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়। খবর ইন্ডিয়া টুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন