মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চীনের সঙ্গ দিতে লাদাখের পথে ২০ হাজার পাকিস্তানি সেনা?

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ১২:৪৮ পিএম

লাদাখ সীমান্তের গলওয়ান উপত্যকায় চীনের সঙ্গে সংঘর্ষের পর সতর্ক অবস্থানে রয়েছে চীন-ভারত উভয় দেশের দেশের সেনারা। চলছে দফায় দফায় বৈঠক, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার কথা বলছে দুই পক্ষই। অন্যদিকে শোনা যাচ্ছে, পাকিস্তানের সঙ্গে যোগসাজস চলছে চীনের। আর তাই চীনের পাশে থাকার জন্য এগিয়ে যাচ্ছে পাকিস্তানি সেনা।
সূত্র বলছে, গিলগিট-বালতিস্তান এলাকার দিকে সেনা পাঠিয়েছে পাকিস্তান। চীনা সেনার সঙ্গে যুক্ত হওয়ার জন্য ২০,০০০ অতিরিক্ত বাহিনী লাদাখ অঞ্চলের দিকে পাঠিয়েছে পাকিস্তান। মনে করা হচ্ছে, চীন-পাকিস্তান উভয়েই ভারতের সঙ্গে 'টু ফ্রন্ট ওয়ার' এর দিকে যেতে চাইছে।
ইন্ডিয়া টুডে-তে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই-এর সঙ্গে গোপনে কথাবার্তা চলছে চীনের। এমনকি পাকিস্তানের কুখ্যাত বর্ডার অ্যাকশন টিম (ব্যাট)-কে দিয়ে ভারতে হামলা চালানোর পরিকল্পনাও করা হচ্ছে।
এদিকে আবার কাশ্মীরের দিকে দলে দলে জঙ্গি পাঠানো হচ্ছে। সাম্প্রতিককালে অন্তত ১২০ জঙ্গিকে হত্যা করেছে ভারতীয় সেনা। এদের বেশির ভাগই পাকিস্তানি জঙ্গি বলে জানা গেছে। ভারতীয় সেনার ওপর হামলা চালিয়ে ভারতের পরিস্থিতি টালমাটাল করে দেওয়ার ছক কষছে দুই দেশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (11)
RAMKRISHNA ROY ১ জুলাই, ২০২০, ৭:০৪ পিএম says : 5
Don't delay attack China immediately nevar try friendships wirh Chin and Pakistan JOY HIND
Total Reply(0)
RAMKRISHNA ROY ১ জুলাই, ২০২০, ৭:০৫ পিএম says : 2
Don't delay attack China immediately nevar try friendships wirh Chin and Pakistan JOY HINDJOY Bharat salute you
Total Reply(0)
ash ২ জুলাই, ২০২০, ৫:১৮ এএম says : 0
YEA RIGHT DON FRIENDSHIP ! CHINA & PAKISTAN SHOULD ATTAK INDIA & BREAK INDIAN BACKBONE TO MAKE SURE NEXT 100 YERS INDIAN CAN,T STAND STRAIGHT
Total Reply(0)
প্রকাশে অনিচ্ছছুক ২ জুলাই, ২০২০, ৪:১০ পিএম says : 0
RAMKRISHNA ROY Yea,We think you are right. The responsibility of beginning the war should be taken by the great Indian nation. Continuously we are observing that Indians are so much confident in winning the desired war.They are always provoking the neighbouring nations for a war. You are always thinking that only you are the lion and the others are the cats. You have completely forgotten that a father also a father.
Total Reply(0)
Mannan ২ জুলাই, ২০২০, ৯:৫১ পিএম says : 0
India is tiger for bangladesh and cat for china and pak and nepal.every day kill man in bd border.
Total Reply(0)
abir ৫ জুলাই, ২০২০, ১২:৪৯ পিএম says : 0
aika ula bash khaisen kokhono.....chiner sathe lagte gele khaben aika ula bash
Total Reply(0)
এম এ জিন্নাহ ৫ জুলাই, ২০২০, ৪:৫৬ পিএম says : 0
জানা গেছে/শোনা গেছে এসবের ভিত্তি কী? কুখ্যাত বর্ডার বাহিনী মানে কী?
Total Reply(0)
Asad ২৫ আগস্ট, ২০২০, ১:০৪ পিএম says : 0
Do you think. India can wine? i dont think so. Good luck india. Go ahead we are behaind you.
Total Reply(0)
A R Sarker ১৩ ডিসেম্বর, ২০২০, ৭:৪৮ পিএম says : 0
Start war and break India many pieces.
Total Reply(0)
চরয়ার ১৪ ডিসেম্বর, ২০২০, ১১:৩৬ এএম says : 0
ভারতের আসলেই কমসে কম চার টুকরা হওয়া উচিৎ। শত প্রকারের জাত, মত, পথ এর জনসাধারণ এর ভার মাথায় নিয়ে আসলেই সুপার পাওয়ার হওয়া যায় না। বহু ধর্ম জাত ও বর্ণের সমাহার থাকা সত্বেও এক ধর্মের চরিত্র নিয়ে ধর্ম ভিত্তিক রাষ্ট্র গঠন কখনও সম্ভব হবেনা। হিন্দু ধর্মের ধর্ম রাষ্ট্র বানাতে চাইলে অন্য ধর্মের গরিষ্টদের ভূভাগ ছেড়ে দিতে হবে। তাতে করে-পাঞ্জাব ও হরিয়ানা মিলে এক ধর্ম ভিত্তিক দেশ, উড়িষ্যা ও তামিলনাড়ু নিয়ে বর্ণ ভিত্তিক, মনিপুর-নাগাল্যান্ড-অরুণাচল সহ ৫প্রদেশ নিয়ে খ্রিষ্টান ধর্ম ভিত্তিক এবং ত্রিপুরা, মেঘালয়, আসাম নিয়ে বৌদ্ধ ধর্ম ভিত্তিক দেশ গঠনের জন্য ছেড়ে দিয়ে তার পর রামরাজ্য গঠনের চিন্তা মাৎায় আনুন। তাতে ফায়দা হবে।
Total Reply(0)
Mohammed Ali Bhuiyan ১৪ ডিসেম্বর, ২০২০, ৯:১৮ পিএম says : 0
ভারত টুকরো টুকরো ভাগ হয়ে গেলে বাংলাদেশের লাভ। যদি ভারতের উত্তর পূর্ব অংশ বাংলাদেশের সাথে একত্রিত হয়ে যায়, তাহলে আমরা ও এই অঞ্চলের একটি শক্তি হিসেবে আত্মপ্রকাশ করবো । তখন ভারতের দাদগীরী খতম হয়ে যাবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন