ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

হাসির রোল নেটদুনিয়ায়

ইন্ডিয়া টুডে | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ১২:০১ এএম

করোনায় ভারতে মাস্ক পরা বাধ্যতামূলক। কিন্তু তা মানছেন কতজন? রাস্তায় বের হলে মাস্ক পড়তেই হবে এমন কথাও বলা হচ্ছে। মাস্ক ছাড়া দোকান-বাজারে পণ্য বিক্রিতেও জারি হয়েছে কড়া নিষেধাজ্ঞা। সম্প্রতি এক টুকরো কাপড়ে মুখ ঢেকে রাস্তায় ঘুরে বেড়াতে দেখা গেছে একটি বানরকে। সেই ছবি ভাইরাল হতেই হাসির রোল নেট দুনিয়ায়।

করোনা সংক্রমণরোধে মাস্ক পরা নিয়ে সতর্ক করা হলেও তা মানতে নারাজ অনেকে। রাস্তায় এখনও মাস্ক পড়ার কথা সকলকে বলতে হয়। করোনার জন্য মাস্ক এখন জীবনের অঙ্গ হয়ে উঠেছে। তাই বাড়ির বাইরে পা রাখলেই তা পড়া বাধ্যতামূলক। আর না পড়লেই কড়া শাস্তি।

কিন্তু একি! মানুষের মত এক টুকরো কাপড়ে মুখ ঢেকে ঘুরে বেড়াচ্ছে একটি বানর। বেশ কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিও। আর তাই নিয়ে মজেছেন নেটিজেনরা। মানুষকে মাস্ক পড়তে দেখেই কি কাপড়ে মুখ ঢাকার শখ জেগেছে এই বানরের। এমন প্রশ্নই জেগেছে সকলের মনে।
ভারতীয় বনবিভাগের এক কর্মকর্তা সুশান্ত নন্দার প্রকাশিত একটি ভিডিওতে দেখা যাচ্ছে, বানরটি এক টুকরো কাপড় নিয়ে চিন্তা ভাবনা করছে। অনেকক্ষণ ধরে কাপড় পরখ করার পর মাথা থেকে সেই কাপড়টি জড়িয়ে গলা পর্যন্ত ঢেকে নেয়।

মহিলারা যেভাবে ওড়না নিয়ে মাথা থেকে গলা পর্যন্ত ঢেকে রাখেন অনেকটা সেভাবেই বানরটি নিজের মাধা ও মুখ ঢেকে দৌড় দিল। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও যেমন ছড়িয়ে পড়েছে। তেমনই করোনা আবহে অনেকে বানরের প্রশংসাও করেছেন। কথায় বলে বানরের বুদ্ধি আছে। এই ভিডিওতে তার সত্যতাও প্রমাণিত হল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন