ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

লা লিগা স্বপ্ন ছেড়ে চ্যাম্পিয়ন্স লিগে চোখ করেছে বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২০, ১২:০১ এএম

আসরের অধিকাংশ সময় লিগ টেবিলের শীর্ষে ছিল বার্সেলোনা। মৌসুমজুড়ে মাঠে নিজেদের সেরাটা দিতে ভুগলেও লা লিগা শিরোপা ধরে রাখার পথে ছিল দলটি। অনাকাক্সিক্ষত বিরতির পর পাল্টে যায় দৃশ্যপট। তাদের বারবার হোঁচটের সুযোগ কাজে লাগিয়ে শিরোপা জয়ের খুব কাছে পৌঁছে গেছে রিয়াল মাদ্রিদ। শিরোপা লড়াইয়ে শক্ত অবস্থান থেকে পা পিছলে যাওয়ায় নিজেদেরই দায় দেখছেন লুইস সুয়ারেজ। আত্মসমালোচনায় বার্সেলোনা স্ট্রাইকার বললেন, তারা নিজেরাই তাদের হাত থেকে শিরোপা ছুটে যেতে দিয়েছে।
পয়েন্ট তালিকার দুইয়ে থাকা বার্সেলোনার চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে আছে রিয়াল। আজ রাতে নিজেদের মাঠে ভিয়ারিয়ালকে হারালে এক ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করবে জিনেদিন জিদানের দল। এমন অবস্থায় লা লিগার মুকুট ধরে রাখার আশা একরকম ছেড়েই দিয়েছেন সুয়ারেজ। স্প্যানিশ পত্রিকা মুন্দো দেপোর্তিভোয় গতপরশু দেওয়া সাক্ষাৎকারে বাস্তবতা মেনে সামনে তাকানোর কথা বললেন উরুগুইয়ান এই স্ট্রাইকার, ‘আমাদের অবশ্যই নিজেদের সমালোচনার দৃষ্টিতে দেখতে হবে। আমরাই হাত থেকে শিরোপাটি ফসকে যেতে দিয়েছি এ বিষয়ে আমরা সচেতন এবং কোনো অজুহাতও খুঁজছি না। এখন, বার্সেলোনার মান বজায় রাখতে আমাদের বাকি দুই ম্যাচ জিততে হবে। এরপর আমরা নজর দেব চ্যাম্পিয়ন্স লিগে, এই শিরোপাটির জন্য আমরা লড়তে পারি।’
করোনাভাইরাসের প্রাদুর্ভাবে প্রায় তিন মাসের বিরতি শেষে ‘নতুন রূপে’ পুনরায় শুরু হওয়া লিগে ২ পয়েন্টে এগিয়ে শীর্ষে ছিল বার্সেলোনা। কিন্তু এ পর্বে ৯ ম্যাচ খেলে তিনটিতে ড্র করে তারা, সেই সুযোগে সব ম্যাচ জিতে শীর্ষে উঠে আসে রিয়াল। লিগ শিরোপার আশা ফিকে হয়ে গেলেও একেবারে হাল ছেড়ে দিতে অবশ্য রাজি নন সুয়ারেস। কারণ, শিরোপা লড়াইয়ের প্রতিপক্ষ এক ম্যাচ হোঁচট খেলেই পাল্টে যেতে পারে চিত্র। লা লিগায় আজ রাতে বার্সেলোনার প্রতিপক্ষ ওসাসুনা, শেষ ম্যাচে খেলবে আলাভেসের বিপক্ষে। আর আগামী ৮ আগস্ট, চ্যাম্পিয়ন্স লিগে শেষে ষোলোর ফিরতি লেগে ঘরের মাঠে বার্সেলোনা খেলবে নাপোলির বিপক্ষে। গত ফেব্রুয়ারিতে প্রথম লেগের ম্যাচটি ১-১ ড্র হয়েছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন