শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জার্মানি যেতে লিভারপুলের বাধা করোনা!

পিএসজির বিপক্ষে অনিশ্চিত বার্সার রবের্তো চ্যাম্পিয়ন্স লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৪ এএম

নতুন করে করোনাভাইরাস জোরালো আঘাত হানায় বিদেশিদের প্রবেশে কড়াকড়ি আরোপ করেছে জার্মানি। এর বাধায় পড়ে গেছে লাইপজিগ-লিভারপুল ম্যাচ। বর্তমান পরিস্থিতি বিবেচনায়, চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে খেলতে জার্মানি সফর করতে পারবে না লিভারপুল। আগামী ১৭ ফ্রেব্রুয়ারি পর্যন্ত যুক্তরাজ্যসহ বেশ কয়েকটি দেশের নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে জার্মানি। স‚চি অনুযায়ী ম্যাচটি হওয়ার কথা বাংলাদেশ সময় আগামী ১৬ ফেব্রুয়ারি রাত ২টায়। দেশটির ইন্টেরিয়র মিনিস্ট্রির এক বিবৃতিতে বলা হয়েছে, এ অবস্থায় ম্যাচটি আয়োজন যে সম্ভব নয় তা লাইপজিগকে জানানো হয়েছে।
করোনাভাইরাস পরিস্থিতিতে চ্যাস্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগে ক্লাবগুলোর করণীয় কী হবে, তা ইতোমধ্যে ঠিক করে দিয়েছে উয়েফা। এই জটিলতার বিষয়ে ক্লাব দুটির সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে বলে জানিয়েছে উয়েফা। কোনো দেশে যদি ম্যাচ হতে না পারে তাহলে স্বাগতিক দল নিরপেক্ষ কোনো ভেন্যু প্রস্তাব করবে, যেটি হতে পারে নিরপেক্ষ কোনো দেশে। যদি স্বাগতিক দল তাতে ব্যর্থ হয় এবং অন্য ভেন্যু বা তারিখে ম্যাচটি খেলা সম্ভব না হয় তাহলে উয়েফার নিয়মে স্বাগতিক দল ম্যাচটি ৩-০ ব্যবধানে হেরেছে ধরে নেওয়া হবে। লাইপজিগ ও লিভারপুল চাইলে দুই লেগের ম্যাচের তারিখ ঠিক রেখে স্বাগতিক অদল-বদল করা যেতে পারে। প্রাথমিক সূচিতে আগামী ১০ মার্চ লিভারপুলের মাঠে হওয়ার কথা ফিরতি লেগ।
এদিকে আরেক দফা চোট পেয়ে মাঠের বাইরে ছিটকে গেছেন সের্হি রবের্তো। এতে একই রাতে হতে যাওয়া চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোয় অপর ম্যাচে পিএসজির বিপক্ষে প্রথম লেগের লড়াইয়ে বার্সেলোনার এই মিডফিল্ডারের খেলা নিয়ে অনিশ্চয়তা জেগেছে।
দু’দিন আগে কোপা দেল রের কোয়ার্টার-ফাইনালে গ্রানাদার বিপক্ষে ম্যাচে চোট পান রবের্তো। অতিরিক্ত সময়ে গড়ানো লড়াইয়ে দলের ৫-৩ গোলে জয়ের ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুর দিকে মাঠ ছাড়েন তিনি। পরীক্ষার পর গতপরশু ক্লাবের ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে তার ঊরুর চোটের বিষয়টি নিশ্চিত করা হয়। অবশ্য কতদিন তাকে মাঠের বাইরে থাকতে হবে, তা জানানো হয়নি। তবে স্থানীয় গণমাধ্যমের খবর, আগামী ১৬ ফেব্রুয়ারি রাতে হতে যাওয়া পিএসজির বিপক্ষে প্রথম লড়াইয়ে রবের্তোর না খেলা প্রায় নিশ্চিত।
চলতি মৌসুমে চোট আর অসুস্থতা বেশ ভুগিয়েছে রবের্তোকে। গত নভেম্বরে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে হারের ম্যাচে পেয়েছিলেন হ্যামস্ট্রিংয়ে চোট, ডিসেম্বরে হয়েছিলেন করোনাভাইরাস পজিটিভ। সব প্রতিযোগিতা মিলে ১৮ ম্যাচ খেলতে পারেননি তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন