ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

থানায় বিস্ফোরণের ঘটনায় জঙ্গি কানেকশন নেই সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

রাজধানীর মিরপুর পল্লবী থানায় বোমা বিস্ফোরণের ঘটনায় জঙ্গি কানেকশন নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জাবাবে তিনি এ কথা বলেন।

থানায় বিস্ফোরণের ঘটনায় মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) দায় স্বীকারের বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বলা হচ্ছে এটা নাকি আইএস করেছে। আপনারা নিশ্চয়ই দেখেছেন, পান থেকে চুন খসলে সঙ্গে সঙ্গে...জঙ্গিদের উত্থান হওয়ার যখন একটা চেষ্টা হচ্ছিল একটা ওয়েবসাইট থেকে বিবৃতি দেয়া হতো, তখন পাঁচ মিনিটের মধ্যে বিবৃতি এসে যেত। এ ঘটনা ঘটার অনেক পর আমরা আশ্চর্য হলাম সেই ওয়েবসাইট থেকে বলা হলো আইএস এখানে আছে।
তিনি বলেন, এটা জঙ্গিদের কোনো আক্রমণ নয়, এটা জঙ্গিদের কোনো প্রয়াস নয়।
আমি সব সময় বলে আসছি, জঙ্গিদের আমরা নিয়ন্ত্রণে রেখেছি। কিন্তু এদের মূল উৎপাটন করেছি সে বিষয়টি জোর দিয়ে বলতে পারছি না। এরা বিভিন্ন জায়গায় স্লিপিং সেল হিসেবে অবস্থান করে। তবে যেখানেই এ ধরনের খবর পাওয়া যাচ্ছে, তা শনাক্ত করে তাদের গ্রেফতার করা হয়েছে।
পল্লবীতে যে বোমা বিস্ফোরিত হয়েছে তা জঙ্গিরা বানায় না দাবি করে মন্ত্রী বলেন, এগুলো সাধারণত ভয় দেখানোর জন্য বানায়। এ ঘটনায় জঙ্গি কানেকশন নেই।
এখন পর্যন্ত যা শুনেছি, জিজ্ঞাসা করে আমরা হয়তো আরো কিছু পাবো। এটি হলো আমাদের প্রাথমিক ধারণা। আমরা মনে করি সন্ত্রাসী উদ্দেশ্য নিয়ে হয়তো কোনো দখল-বেদখলের জন্য কিংবা এ ধরনের কোনো উদ্দেশ্য ছিল দলটির। এখন পর্যন্ত এটিই আমাদের ধারণা।
থানার একজন পিয়ন বুঝতে না পেরে ওই জিনিসপত্র নাড়াচাড়া দেয়ায় বোমাটি বিস্ফোরিত হয়েছে। পুলিশের এ বিষয়ে আরো সাবধান হওয়া উচিত ছিল বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন