শনিবার, ১৫ জুন ২০২৪, ০১ আষাঢ় ১৪৩১, ০৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রোহিঙ্গা ক্যাম্প কেন্দ্রিক অপহরণকারী ও সন্ত্রাসীদের স্বরাষ্ট্রমন্ত্রীর হুঁশিয়ারি

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২৩, ৪:৫৪ পিএম

রোহিঙ্গা ক্যাম্পে অপহরণ ও সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে জানিয়ে রোহিঙ্গা ক্যাম্প কেন্দ্রিক অপহরণকারী ও সন্ত্রাসীদের হুঁশিয়ারি দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, রোহিঙ্গা ক্যাম্পে অপহরণ ও সন্ত্রাসী কার্যক্রম করে কেউ পার পাবে না।

রোববার (১৫জানুয়ারি) দুপুর জেলা প্রশাসকের কার্যালয়ের এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে একাদশ জাতীয় সংসদের 'স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি'র ২৬তম বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, রোহিঙ্গা ক্যাম্পে চুরি, ডাকাতি, অপহরণ হতে দেয়া হবে না।
সম্প্রতি প্রকাশিত কক্সবাজারের মাদকের তালিকা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা আগে দেখে নিই।যাচাই-বাছাই করে দেখি। তালিকায় নাম উঠলে যে অপরাধী তা না। গোয়েন্দার মাধ্যমে যাচাই-বাছাই করে যদি প্রকৃত মাদক কারবারি হয় তাহলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সাম্প্রতিক সময়ে রোহিঙ্গা ক্যাম্পে প্রায়ই ঘটছে গোলাগুলি ও হত্যাকাণ্ডের ঘটনা। টেকনাফে অপহরণ করে মুক্তিপণ আদায়ের ঘটনা ঘটছে একের পর এক। সীমান্তের ওপারে মিয়ানমারে সংঘর্ষ, গোলাগুলির কারণে উখিয়া ও টেকনাফের বাসিন্দাদের মধ্যে বিরাজ করছে আতঙ্ক। এসব পরিস্থিতিতে কক্সবাজারেই বসেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক।

এ সময় উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য বেনজীর আহমদ, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ, শামছুল আলম দুদু ও সংসদ সদস্য মোহাম্মদ হাবিবুর রহমান। এ সময় পুলিশের আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ও কক্সবাজার জেলা প্রশাসক মোহাম্মদ শাহীন ইমরান ও কক্সবাজার জেলা পুুলিশ সুপার মাহফুজুল ইসলামসহ সরকারের উচ্চ পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে শুক্রবার বিকেল ৫টার দিকে দুইদিনের সফরে কক্সবাজার আসেন স্বরাষ্ট্রমন্ত্রী। ঢাকা থেকে বিমান যোগে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছালে কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, জেলা ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট তাপস রক্ষিতসহ অন্যান্য নেতৃবৃন্দ তাকে স্বাগত জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন