ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ঢামেক থেকে আটক ১

প্লাজমা নিয়ে ব্যবসা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২০, ১২:১১ এএম

করোনা রোগীর জন্য প্লাজমা নিয়ে ব্যবসা করার অভিযোগে আহসানুল ফরিদ (৩৫) নামে একজনকে আটক করেছে পুলিশ। গতকাল বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তাকে আটক করা হয়। 

পুলিশ জানান, স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’ এর সভাপতি রিপনের দেওয়া তথ্যমতে ফরিদকে আটক করা হয়। পরে তাকে শাহবাগ থানা আনা হয়। সেখানে জিজ্ঞাসাবাদ চলছে বলে জানান শাহবাগ থানার ওসি আবুল হাসান।
বাঁধন এর প্রতিষ্ঠাতা সভাপতি রিপন জানান, ওই ব্যক্তিকে বেশ কিছুদিন ধরে তারা অনুসরণ করছিলেন। এর আগেও ওই ব্যক্তি বাঁধন থেকে করোনা রোগীর জন্য প্লাজমা সংগ্রহ করেছিলো। গতকাল তিনি প্লাজমা নিতে আসেন। এ সময় সন্দেহ হলে রোগীর স্বজনদের সঙ্গে কথা বলে তার প্রতারণার বিষয়টি নিশ্চিত হওয়া যায়। পরে তাকে শাহবাগ থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।
তিনি আরো জানান, আহসানুল ফরিদ বিভিন্ন হাসপাতালে গিয়ে করোনা রোগীর স্বজনদের সঙ্গে যোগাযোগ করে তাদের প্লাজমা লাগবে বলে প্রথমে যোগাযোগ করেন। অধিকাংশ ক্ষেত্রেই রোগীর স্বজনরা জানেন না কোথাকে প্লাজমা সংগ্রহ করতে হবে। আর এই সুযোগটিই নেন ফরিদ। তিনি রোগীর চিকিৎসা সংক্রান্ত কাগজপত্র সংগ্রহ করে সরকারি মূল্যে প্লাজমা সংগ্রহ করে অধিক মূল্যে তা বিক্রি করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন