শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঘুষ না দেয়ায় গণস্বাস্থ্যের রেজিস্ট্রেশন হয় না

নিবন্ধন সম্পর্কে ডা. জাফরুল্লাহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২০, ১২:১১ এএম

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, সরকারের যে নীতিমালা আছে, সেটা এত বেশি অযৌক্তিক যে ঘুষ দিতে পারি না বলে গণস্বাস্থ্যেরও রেজিস্ট্রেশন নেই। গতকাল শনিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিভিন্ন অনিয়ম প্রসঙ্গে গণস্বাস্থ্যের নিবন্ধন সম্পর্কে তিনি এ মন্তব্য করেন। 

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, সরকারের যে নীতিমালা আছে, সেটা এত বেশি অযৌক্তিক যে গণস্বাস্থ্যেরও রেজিস্ট্রেশন নেই। গণস্বাস্থ্যের মতো একটা হাসপাতালেরও যদি রেজিস্ট্রেশন না থাকে, তাহলে বোঝা উচিত কোথাও একটা গন্ডগোল রয়েছে। হয় গণস্বাস্থ্যের দোষ আছে, না হয় সরকারের আইন কানুনে ত্রুটি আছে।

হাসপাতালের রেজিস্ট্রেশনের নীতিমালার কথা তুলে ধরে তিনি বলেন, সরকারের পক্ষ থেকে হাসপাতালের রেজিস্ট্রেশনের বিষয়ে সরকারের যে নীতিমালা আছে, সে নিয়ম পালন করতে গেলে দেশের শতকরা ৮০ ভাগ হাসপাতাল রেজিস্ট্রেশন পাবে না। সরকারের এ নিয়মে যদি রেজিস্ট্রেশন করতে হয়, তাহলে ঢাকার বাইরের অনেক মেডিক্যাল কলেজ হাসপাতাল রেজিস্ট্রেশন পাবে না। তিনি বলেন, হাসপাতালের রেজিস্ট্রেশন না থাকার ফলে ঘুষ দিতে হয়। আমরা ঘুষ দিতে পারি না বলে আমাদের রেজিস্ট্রেশনও হয় না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন