বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৭ টাকায় চিকিৎসা দিচ্ছে গণস্বাস্থ্য

খাবার বিতরণকালে জাফরুল্লাহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২১, ১২:০৮ এএম

গণস্বাস্থ্য হাসপাতালে দিনে মাত্র ৭ টাকা খরচে স্বল্প ও নিম্ন আয়ের জনগোষ্ঠীর জন্য চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। গতকাল সোমবার যাত্রাবাড়ী থানার মীর হাজীরবাগ আবু হাজী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গণস্বাস্থ্য কেন্দ্র আয়োজিত শ্রমজীবী মা ও শিশুদের মাঝে পুষ্টিকর খাবার বিতরণকালে তিনি এ তথ্য জানান।
শ্রমজীবী মানুষের উদ্দেশ্যে জাফরুল্লাহ চৌধুরী বলেন, বাংলাদেশ আপনারা বাঁচিয়ে রেখেছেন। আপনাদের পরিশ্রমে, আপনাদের কষ্টে আমরা শার্ট-প্যান্ট পরি, গাড়ি-ঘোড়ায় চড়ি। আমরা আপনাদের শিশুদের সুস্থতা চাই। শ্রমজীবী মানুষের জন্য গণস্বাস্থ্য হাসপাতালের বিশেষ সুবিধার কথা জানিয়ে তিনি বলেন, সবার জন্য বিশেষ গণস্বাস্থ্য বীমা করা হয়েছে। যেখানে ৭ টাকা খরচ করে আপনাদের সব চিকিৎসার ব্যবস্থা করা হবে।
জাফরুল্লাহ চৌধুরী বলেন,‘আপনাদের কারও যদি অসুখ হয় তাহলে পুরো মাসের সঞ্চয় শেষ হয় যায়। সে জন্য আমরা স্বাস্থ্য বীমা করেছি। মাসে ২০০ টাকা, অর্থাৎ দিনে ৭ টাকা। এই টাকা দিয়ে ডাক্তারের চিকিৎসা পাবেন, অস্থায়ী ওষুধ পাবেন, হাসপাতালে ভর্তি হলে পয়সা (টাকা) লাগবে না। তিনি বলেন, আপনাদের সন্তানদের সুন্নতে খতনা করাতে টাকা লাগবে না। গর্ভবতী মায়েদের টাকা ছাড়াই প্রসব করিয়ে দেব। আপনাদের পান খাওয়া বন্ধ করতে হবে। গণস্বাস্থ্যের এ প্রতিষ্ঠাতা বলেন, আপনার সন্তানরা যদি প্রাইমারি স্কুল শেষ করে, কলেজ শেষ করে। আমাদের একটা বিশ্ববিদ্যালয় আছে সেখানে অল্প খরচে লেখাপড়ার সুযোগ দেব।
৫০০ পরিবারের মধ্যে মা ও শিশুদের বিশেষ পুষ্টিকর খাদ্য বিতরণ করা হয়। উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য ভ্রাম্যমাণ হাসপাতালের সমন্বয়ক অধ্যাপক ডা. শওকত আরমান, গণস্বাস্থ্য নগর হাসপাতালের পরিচালক ডা. বদরুল হক, সমন্বয়কারী স্থানীয় সমাজসেবক মোজাম্মেল হক মাস্টার প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন