ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

আল্লামা মনিরুজ্জামান সিরাজীর ইন্তেকালে জাতি দ্বীনের একজন রাহবারকে হারালো -বাংলাদেশ খেলাফত আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২০, ৮:২৫ পিএম

বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, মরহুম আল্লামা মনিরুজ্জামান সিরাজী ছিলেন একজন সৎসাহসী, নির্লোভ শিক্ষাবিদ, নির্ভিক ও হক্কানী আলেম। তিনি কোরআন সুন্নাহর বিষয়ে কোন বাতিল ও তাগুতি শক্তির সাথে আপোষ করতেন না। ২০০১ সালে ফতোয়া বিরোধী রায় এবং ব্রাক্ষণবাড়িয়ায় ছয়জন শাহাদাৎ বরণের পর আল্লামা মনিরুজ্জামান সিরাজীই শহীদ ও আহত পরিবারের খোঁজ খবর নেন, চিকিৎসা ও আর্থিক সহায়তা প্রদান করেন। ফতোয়া বিরোধী রায় বাতিল এবং হত্যাকান্ডের বিচারের দাবিতে জীবনের ঝুঁকি নিয়ে ব্রাক্ষণবাড়িয়াসহ সারাদেশে আন্দোলন ছড়িয়ে দিয়েছিলেন। কুরআন-হাদিস প্রচার প্রসারে তাঁর অপরিসিম ত্যাগ ও কোরবানি জাতির কাছে চীর স্মরণীয় হয়ে থাকবে। তাঁর ইন্তেকালে জাতি একজন মুখলেস ও দ্বীনের রাহবারকে হারালো। 

আজ সোমবার বিকালে কামরাঙ্গীরচ মাদরাসায় ব্রাক্ষণবাড়িয়ার প্রখ্যাত আলেম আল্লামা মনিরুজ্জামান সিরাজীর রূহের মাগফিরাত কামনায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিলে তিনি সভাপতির ভাষণে তিনি এসব কথা বলেন। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, শায়খুল হাদীস আল্লামা শেখ আজীমুদ্দীন, মুফতি সুলতান মহিউদ্দীন, মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মুফতি হাবীবুর রহমান, মুফতি আ ফ ম আকরাম হুসাইন, মাওলানা রুহুল আমীন ও মুফতি আবুল হাসান প্রমূখ।
সভায় মাহফিলে আল্লামা মনিরুজ্জামান সিরাজীর রূহের মাগফিরাত ও জান্নাতের উচ্চ মাকাম কামনা করে মহান আল্লাহ তা‘আলার দরবারে দোয়া করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন