বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

নৃশংস মানসিকতার বহিঃপ্রকাশ বাংলাদেশ মুসলিম লীগ ও বাংলাদেশ খেলাফত আন্দোলন

ভারতীয় মুসলমানদের নির্মূলের হুমকি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ১২:১০ এএম

: ভারতের কিছু উগ্র গোষ্ঠীর নেতা হিন্দু রাষ্ট্র গড়ার লক্ষ্যে সংখ্যালঘুদের তথা মূলত ভারতের মুসলমানদেরকে জাতিগত ভাবে নির্মূলের আহŸান জানানোর ঘটনায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন বাংলাদেশ মুসলিম লীগ নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ বলেন, ভারতে সংখ্যালঘু মুসলমানদের নির্মূলের আহবান নৃশংস মানসিকাতর বর্হিপ্রকাশ। গতকাল শনিবার বেলা ১১ টায় বিশিষ্ঠ ইসলামী চিন্তাবিদ, বাংলাদেশ মুসলিম লীগের সাবেক সভাপতি আলহাজ মোহাম্মদ জমির আলীর ১৭তম মৃত্যু বার্ষিকীতে বাংলাদেশ মুসলিম লীগ ও জমির আলী স্মৃতি সংসদের যৌথ উদ্যোগে স্মৃতি সংসদের সভাপতি ও বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়েরের সভাপতিত্বে পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা ও দোয়া মাহফিলে নেতৃবৃন্দ এসব কথা বলেন।

সভায় বক্তব্য রাখেন, মুসলিম লীগের নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদার, স্থায়ী কমিটির সদস্য আতিকুল ইসলাম, আনোয়ার হোসেন আবুড়ী, ডেমেক্রেটিক লীগের মহাসচিব সাইফুদ্দিন মনি, দেশপ্রেমিক নাগরিক পার্টির সভাপতি মো. আহছান উল্লাহ শামীম, বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব মো. ইয়ারুল ইসলাম, বাংলাদেশ মুসলিম সমাজের চেয়ারম্যান মো. মাসুদ হোসেন, পিএনপি চেয়ারম্যান ফিরোজ মো. লিটন, বিএনজে চেয়ারম্যান এইচ সিদ্দিকুর রহমান খোরশেদ, বাবেস সভাপতি মো. হাসান, বাংলাদেশ মেস সংঘের সেক্রেটারী আয়েতউল্যাহ, ইসলামী ঐক্য প্রক্রিয়ার সমন্বয়কারী অধ্যাপক বাজলুর রহমান আমিনী ও জমির আলী পুত্র আক্তার জমির রাসেল।

নেতৃবৃন্দ বলেন, ভারতের ক্ষমতাসীন দল বিজেপি নেতৃবৃন্দের উপস্থিতিতেই উগ্রপন্থী হিন্দুনেতাদের এহেন ধৃষ্ঠতাপূর্ণ মন্তব্য এ ঘটনার সবচেয়ে বিপদজনক দিক। ইয়াতি নরসিংহানন্দদের এহেন পরিকল্পনা বা আহŸানের সাথে বিজেপির ইন্ধন অথবা সমর্থন সম্পর্কে বিজেপিকে স্পষ্ট মতামত ও অবস্থান ব্যক্ত করতে হবে। হিন্দু সন্ন্যাসী নামধারী এরকম উগ্রপন্থীরা ধর্মীয় সম্প্রীতি, বিশ^ শান্তি ও মানবতার জন্য চরম হুমকি বিধায় এদের বিরুদ্ধে দ্রæত আইনানুগ ব্যবস্থা নেয়া ভারত সরকার ও জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের অত্যাবশ্যক দায়িত্ব বলে মন্তব্য করেছেন নেতৃবৃন্দ। সভা শেষে জমির আলী এবং সুগন্ধা নদীতে লঞ্চে অগ্নিকান্ডে নিহতদের রূহের মাগফিরাত এবং আহতদের দ্রæত সুস্থতা কামনা করে দোয়া করা হয়।

এদিকে, ভারতকে হিন্দু রাষ্ট্র গড়তে মুসলিম গণহত্যার ডাক দেয়ার ঘটনায় ক্ষোভ প্রকাশ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী। তিনি বলেন, ভারতে মুসলিম গণহত্যার ডাক বিশ্ববাসী বরদাস্ত করবে না। মুসলমানদের রক্তের বিনিময়ে অর্জিত ভারতকে মুসলিমশূন্য করতে দেয়া হবে না।

গতকাল শনিবার বিকেলে কামরাঙ্গীরচর মাদরাসায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, কেন্দ্রীয় নায়েবে আমির ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, সহকারী মহাসচিব মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী, সাংগঠনিক সম্পাদক মুফতী সুলতান মহিউদ্দিন, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা রুহুল আমিন মাওলানা আবুল হাসান কাসেমী ও মাওলানা তাসলিমুল হাসান।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, ভারতের বেশ কয়েকটি উগ্রবাদী হিন্দু গোষ্ঠীর নেতারা সে দেশের সংখ্যালঘুদের জাতিগতভাবে নির্মূলের আহবান জানিয়ে তাদের বাড়িঘর ও ধর্মীয় স্থানগুলোতে আক্রমণ করার হুমকি দিয়ে নিজেদেরকে সন্ত্রাসী হিসেবে পরিচয় দিয়েছে। এ ধরনের বক্তব্য সম্পূর্ণ বেআইনি ও ভারতীয় সংবিধানের চরম লঙ্ঘন। দ্য কুইন্টের একটি প্রতিবেদনের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, যে ভারতের উত্তরখান্ডের তীর্থস্থান শহর হরিদ্বারে “ ঘৃণাত্মক বক্তৃতা কনক্লেভ” এর আয়োজন করেছিল হিন্দুত্ব নেতা ইয়াতি নরসিংহানন্দ। তিন দিন ব্যাপী এই সম্মেলনে মুসলিম স¤প্রদায়ের বিরুদ্ধে সা¤প্রদায়িক উত্তেজনা উসকে দেয়া হয়েছে । হিন্দু রক্ষা সেনার সভাপতি স্বামি প্রবোদানন্দ গিরি মিয়ানমারের মতো মুসলিম উচ্ছেদ অভিযান চালানোর হুমকি দিয়েছে। রাজনৈতিক দল হিন্দু মহাসভার সাধারণ সম্পাদক সাধ্বী অন্নপূর্ণা ও অস্ত্র হাতে নিয়ে মুসলিম গণহত্যার উস্কানিমূলক বক্তব্য দিয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন