ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

ব্যবসা বাণিজ্য

অর্থনীতিকে এগিয়ে নিতে বঙ্গবন্ধুর সততার মতো কাজ করতে হবে- বিএসইসি চেয়ারম্যান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২০, ৮:৫৯ পিএম

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, দেশের অর্থনীতিকে বঙ্গবন্ধুর স্বপ্নের জায়গায় নিয়ে যেতে হলে বঙ্গবন্ধুর সততার মতো কাজ করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার (১৫ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

শেয়ারবাজারের উন্নয়নে যে ভূমিকা পালন করা দরকার, তিনি তাই করবেন জানিয়ে বিএসইসি চেয়ারম্যান বলেন, দেশের অর্থনীতি এগিয়ে যাচ্ছে। একইসঙ্গে শেয়ারবাজার এগিয়ে যাচ্ছে। এই বাজার যেন আগামীতে জিডিপিতে বড় ভূমিকা পালন করতে পারে, সেজন্য কমিশন কাজ করছে। আমাদেরকে বঙ্গবন্ধুর সততার মতো কাজ করতে হবে। তাহলে দেশের অর্থনীতিকে বঙ্গবন্ধুর স্বপ্নের জায়গায় নিয়ে যেতে পারব।

এর আগে ডিএসই’র পরিচালক রকিবুর রহমান বলেন, সুশাসন, আইনের শাসন ও দুর্নীতিমুক্ত করতে পারলে শেয়ারবাজার এগিয়ে যাবে। একইসঙ্গে কাক্সিক্ষত লক্ষ্যমাত্রা পূরণ হবে। তাই বর্তমান কমিশনকে তাদের চলমান ধারাবাহিকতা থেকে কোনোভাবেই বিচ্যুত না হওয়ার অনুরোধ করেন তিনি। একই সঙ্গে কোনোভাবেই অন্যায়ের কাছে আপস না করার কথাও বলেন রকিবুর রহমান।

ডিএসই’র চেয়ারম্যান মো. ইউনুসুর রহমানের সঞ্চালনায় স্মরণসভায় স্বাগত বক্তব্য রাখেন ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হক। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএসইসি’র কমিশনার ড. শেখ শামসুদ্দিন, কমিশনার ড. মিজানুর রহমান, সিডিবিএল চেয়ারম্যান শেখ কবির, ট্রেকহোল্ডার ও সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ, ডিএসই পরিচালক অধ্যাপক মাসুদুর রহমান, সিএসই চেয়ারম্যান আসিফ ইব্রাহিম, ডিবিএ সভাপতি শরীফ আনোয়ার হোসেন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন