শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

দেড় হাজার মানুষের দেখভাল করবেন জ্যাকুলিন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২০, ২:৫০ পিএম

অমিতাভ বচ্চন, সোনু সুদ, অক্ষয় কুমারের পর এবার মহারাষ্ট্রের দু'টি গ্রামের অভাবগ্রস্থ মানুষদের সাহায্যে হাত বাড়িয়ে দিলেন বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ। পাথারি ও সাকুরা নামের দুটি গ্রামের প্রায় দেড় হাজার মানুষের দেখভাল করার দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন 'বড় লোকের বেটি' খ্যাত এই চিত্রতারকা।

জানা গিয়েছে, ভারতের মহারাষ্ট্রে অবস্থিত এই দু'টি গ্রামের যেসব মানুষেরা অপুষ্টিতে ভুগছেন শুধু তাদেরকে এই প্রজেক্টের আওতাভুক্ত করা হয়েছে। সেখানকার মোট ১৫৫০ জন মানুষের জন্য আগামী তিন পুষ্টিসম্মত খাবার সরবরাহ করবেন জ্যাকুলিন। ইতোমধ্যে তাদের ট্রেনিংয়ের জন্য প্রথম সারির ৭ জনকে নিয়োগ দেওয়া হয়েছে। পাশাপাশি নবজাতক শিশুর যত্ন নিতে পারবে এমন ১৫০ নারীকে নিয়োগ দেওয়ার পরিকল্পনা করছেন এই শ্রীলঙ্কান সুন্দরী।

বিষয়টি সম্পর্কে গণমাধ্যমে জ্যাকুলিন ফার্নান্দেজ জানিয়েছেন, এই পরিকল্পনা দীর্ঘদিন ধরেই আমার মাথায় ছিলো। কিন্তু সুযোগের অভাবে করে ওঠা হয়নি। বর্তমান সঙ্কটের কারণে অনেকেই খুব কষ্টে দিনযাপন করছেন। তাই এই প্রকল্পের মাধ্যমে আমরা প্রায় ১৫৫০ জনের দেখভাল করব। পাশাপাশি তাদের সচেতনতা বৃদ্ধিতে সেমিনারের আয়োজন করব।

জ্যাকুলিন আরও বলেন, 'এই মুহুর্তে আমরা ২০ টি পরিবারের সদস্যদের স্বাস্থ্যের উপর নজর রাখছি। যারা অপুষ্টিতে ভুগছেন তাদের জন্য পুষ্টিকর খাবার সরবরাহের পাশাপাশি ২০ জন নারীর সন্তান প্রসবের জন্য সকল সুরক্ষা প্রদান করা হবে। শুধু তাই নয়, ওই দুই এলাকাতে উন্নতমানের ২০টি রান্নাঘর স্থাপন করা হবে। যাতে করে রান্নার ক্ষেত্রে নারীদের কষ্ট লাঘব হয়।'

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন