বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নব্য জেএমবির ২ সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

রাজধানীতে নব্য জেএমবির ¯িøপার সেল ‘এফজেড ফোর্স’ এর দুই সদস্যকে গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজম ইউনিট। গত সোমবার রাতে সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা প্রভাবশালী রাজনীতিবিদ এবং নাস্তিক সম্পদশালীদের হত্যা করার পরিকল্পনা করছিল বলে জানান সংশ্লিষ্টরা।
গ্রেফতারকৃতরা হলো- সাফফাত ইসলাম ওরফে আবদুল্লাহ ওরফে উইলিয়াম ওরফে আল আরসালান ওরফে মেহেমেদ চাগরি বেগ (১৮) ও ইয়াছির আরাফাত ওরফে শান্ত (২০)।
গতকাল সিটিটিসির সাইফুল ইসলাম জানান, হিজরতের উদ্দেশ্যে তারা গত ৪ অগাস্ট বাসা থেকে বের হন। সোমবার রাতে অন্য সদস্যদের সাথে একত্রিত হওয়ার চেষ্টার সময় তাদের গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, বিশিষ্ট রাজনীতিবিদ ও নাস্তিকদের হত্যা করাই তাদের মূল টার্গেট। তারা সামাজিক যোগাযোগ মাধমে নিজেদের মধ্যে যোগাযোগ রক্ষা করে আসছিল।
তিনি আরো জানান, তারা নব্য জেএমবির সামরিক শাখার সদস্য। তারা সাত জনের একটি ¯িøপার সেল গঠন করেছে যার নাম দিয়েছে ‘এফজেড ফোর্স’। তাদের মধ্যে সাফফাত রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি এলাকার বিসিএসআইআর উচ্চ বিদ্যালয় থেকে চলতি বছর এসএসসি পাশ করে এবং ইয়াসির ২০১৭ সালে বরিশালের চাঁদপাশা ইউপি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করার পর কলেজে ভর্তি হয়। গত বছরের এইচএসসি পরীক্ষার্থী ছিল। তাদের দেওয়া তথ্য অনুযায়ী বাকিদের গ্রেফতারে অভিযান চলছে বলেও জানান তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন