রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাশিয়ার বিরোধী নেতা বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২০, ১:৫৪ পিএম

রাশিয়ার বিরোধী দলীয় নেতা অ্যালেক্সেই নাভালনির ওপর বিষ প্রয়োগের অভিযোগ উঠেছে। অজ্ঞান অবস্থায় নাভালনিকে হাসপাতালে ইনটেনসিভ কেয়ারে রাখা হয়েছে বলে তার মুখপাত্রের বরাত দিয়ে জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি।
অ্যালেক্সেই নাভালনির মুখপাত্র কিরা ইয়ারমিশ বলেন, সাইবেরিয়া থেকে মস্কো আসছিলেন নাভালনি। তিনি অসুস্থ হয়ে পড়ায় ওমস্কে তার বিমান জরুরি অবতরণ করানো হয়। ধারণা করা হচ্ছে নাভালিনকে দেওয়া চায়ের মধ্যে বিষ প্রয়োগ করা হয়েছে।
ট্যুইটারে ওই নারী মুখপাত্র লিখেন, ‘আমরা ধারণা করছি, চায়ের সাথে মিশিয়ে তাকে বিষ প্রয়োগ করা হয়েছে। তিনি আজ সকালে শুধুমাত্র এটাই পান করেছিলেন’।
রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাস জানিয়েছে, নাভালনিকে সাইবেরিয়া সিটির একটি হাসপাতালে রাখা হয়েছে। হাসপাতালের প্রধান চিকিৎসকের বরাত দিয়ে বার্তা সংস্থাটি জানিয়েছে, নাভালনির অবস্থা শঙ্কটাপন্ন।
রাশিয়ার শীর্ষস্থানীয় কর্মকর্তাদের দুর্নীতির বিরুদ্ধে প্রচারণা চালিয়ে ও প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনের সমালোচনা করে জনপ্রিয় হয়ে উঠা ৪৪ বছর বয়সী এ রাজনীতিবিদ এর আগেও শারীরিক আক্রমণের শিকার হয়েছিলেন।
গত বছর জেলে থাকার সময় অসুস্থ হয়ে পড়লে নাভালনিকে হাসপাতালে নেয়া হয়েছিল। তার দলীয় লোকজন তখন অভিযোগ করেছিলেন তাকে বিষ প্রয়োগ করা হয়েছিল। তবে তখন চিকিৎসকরা জানিয়েছিলেন, তিনি মারাত্মক অ্যালার্জির সমস্যায় ছিলেন। পরে তাকে আবার জেলে ফেরত আনা হয়। সূত্র : আলজাজিরা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন