শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধুর সমাধিতে প্রেস কাউন্সিল চেয়ারম্যানের শ্রদ্ধা

গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২০, ৩:১৮ পিএম

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ ।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১২ টায় তিনি টুঙ্গিপাড়া পৌঁছে প্রেস কাউন্সিলের সদস্যদের সাথে নিয়ে বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে পুস্পস্তবক অর্পণ করেন। এরপর পবিত্র ফাতেহাপাঠ পাঠ শেষে বঙ্গবন্ধু, ৭৫ এর ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া- মোনাজাত করেন।

এসময় প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব মো. শাহ আলম, সদস্য আব্দুল আজিজ, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, ইউএনও নাকিব হাসান তরফদার, ওসি এএফএম নাসিম সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, সাংবাদিকদের জন্য একটা খসরা নীতিমালা আমরা তৈরি করেছি। সেটা এখন আলোচনার পর্যায় রয়েছে। তাই নীতিমালা বাস্তবায়ন করতে সাংবাদিকদের নীতির মধ্যে আসতে হবে।

প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, মিডিয়ার জগতে একটা শৃংখলা প্রয়োজন আছে। বঙ্গবন্ধু একটি সম্মেলনে বলেছিলেন “গনতন্ত্রের একটা নীতি আছে, তাই সাংবাদিকদেরও একটি নীতি থাকতে হবে”। তিনি আরো বলেন, কারা সাংবাদিক হতে পারবেন, সাংবাদিক হলে কি কি সুযোগ রাষ্ট্রীয় ভাবে পেতে পারেন এবং তাদের দ্বায়িত্ব কি সে বিষয় নিয়ে একটি নিতীমালা প্রনয়ন করার চেষ্টা হচ্ছে।
তিনি আরো বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিডিয়া বান্ধব। তাঁর হস্তক্ষেপে ৪০ টি ইলেকট্রনিক্স মিডিয়া নতুন করে লাইসেন্সভূক্ত হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন