শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

‘১০’ সরিয়ে নিলেন আগুয়েরো!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

তবে কি লিওনেল মেসি সত্যি সত্যিই বার্সেলোনা ছেড়ে পাড়ি জমাতে যাচ্ছেন ম্যানচেস্টার সিটিতে? নইলে সার্জিও আগুয়েরো সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে নিজের অ্যাকাউন্ট থেকে ‘১০’ লেখাটা মুছে ফেলবেন কেন?

বার্সার সঙ্গে দুই দশকের সম্পর্কের ইতি টানতে মনস্থির করা মেসির সম্ভাব্য নতুন ঠিকানা হতে পারে ম্যান সিটি। আন্তর্জাতিক গণমাধ্যমগুলো এমন দাবিই করছে। বর্তমানে সিটিজেনদের দায়িত্বে আছেন পেপ গার্দিওলা। বার্সার সাবেক এই কোচের সঙ্গে রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী তারকার ফের জুটি বাঁধার জল্পনা-কল্পনা ইতোমধ্যে মেলেছে ডালপালা। সেই গুঞ্জনের আগুনে ঘি ঢেলে দিয়েছেন মেসির জাতীয় দলের সতীর্থ ও বন্ধু আগুয়েরো!
ঘটনা খোলাসা করা যাক। ইংলিশ পরাশক্তি সিটির ‘১০’ নম্বর জার্সিটা দীর্ঘদিন ধরে রয়েছে আর্জেন্টাইন স্ট্রাইকার আগুয়েরোর দখলে। দলটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতা তিনি। জার্সি নম্বরের সঙ্গে মিলিয়ে এতদিন তার ইন্সটাগ্রাম আইডি পরিচিত ছিল ‘কুনআগুয়েরো১০’ নামে। কিন্তু হঠাৎ করেই প্রোফাইল থেকে ‘১০’ নম্বরটা সরিয়ে ফেলেছেন তিনি। এতে দুইয়ে দুইয়ে চার মেলাতে শুরু করে দিয়েছেন ম্যান সিটির অনেক ভক্ত-সমর্থক। তাদের মতে, মেসির সিটিজেন শিবিরে নাম লেখানো প্রায় নিশ্চিত। আগুয়েরোর ‘১০’ লেখাটা সরিয়ে ফেলা সেই ইঙ্গিতই দিচ্ছে।
কারণ, মেসিরও জার্সি নম্বর ‘১০’। এই জার্সি পরে গেল ১৫ বছরেরও বেশি সময় ধরে আর্জেন্টিনা ও বার্সেলোনার দর্শকদের মুগ্ধ করে যাচ্ছেন তিনি। শেষ পর্যন্ত যদি তিনি সিটিতে যোগ দেন, তাহলে আগুয়েরোর আর ‘১০’ নম্বর জার্সি গায়ে চাপানো হবে না। তাই আগেভাগেই জার্সি ছেড়ে দেওয়া আর কী! সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ম্যান সিটির এক ভক্ত লিখেছেন, ‘সার্জিও আগুয়েরো তার ইন্সটাগ্রামের ইউজারনেম “কুনআগুয়েরো১০” পাল্টে “কুনআগুয়েরো” করেছেন। আমি নিজের চোখকে বিশ্বাস করতে পারছি না।’ আরেক ভক্তের টুইট, ‘আগুয়েরো তার ইন্সটাগ্রাম হ্যান্ডল থেকে “১০” নম্বরটা সরিয়ে ফেলেছেন। মেসির ম্যানচেস্টার সিটিতে আসা কি তবে নিশ্চিত?’
কিন্তু বাস্তবতা হলো, খুব শিগগিরই মেসির বার্সেলোনা ছেড়ে নতুন ঠিকানায় পাড়ি জমানো খুব কঠিন হবে। চুক্তির বিশেষ শর্ত নিয়ে দুই পক্ষের মতভেদের খবর ফলাও করে ছাপা হয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমে। বিষয়টি আদালত পর্যন্ত গড়ালে বার্সা সুবিধাজনক অবস্থানে থাকবে বলেও মন্তব্য করেছেন অনেক বিশ্লেষক। কোথাকার পানি কোথায় গড়ায়, তা জানতে এখন অপেক্ষায় থাকা ছাড়া উপায় কী!

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন