শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বাহরাইনের ‘কলঙ্কজনক’ সিদ্ধান্তকে মিশর ও আমিরাত স্বাগত জানিয়েছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২০, ১:৩৪ পিএম

মুসলিমবিদ্বেষী ও ইহুদিবাদী ইসরায়েলের সঙ্গে স্বাভাবিক কূটনৈতিক সম্পর্ক তৈরির যে ‘কলঙ্কজনক’ সিদ্ধান্ত বাহরাইন নিয়েছে, সেটাকে স্বাগত জানিয়েছে মিশর ও সংযুক্ত আরব আমিরাত। শুক্রবার রাতে মিশরের প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ আস-সিসি এক টুইটার বার্তায় বাহরাইনকে অভিনন্দন জানিয়ে দাবি করেন, ইসরায়েল-বাহরাইন সমঝোতা মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

অন্যদিকে সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হেন্দ আল-ওতাইবা ইসরায়েল ও বাহরাইন স্বাভাবিক সম্পর্ক স্থাপন করার যে সিদ্ধান্ত নিয়েছে তাকে অতি গুরুত্বপূর্ণ বলে অভিহিত করেছেন । তিনি এক টুইটার বার্তায় দাবি করেন, এই সমঝোতার ফলে মধ্যপ্রাচ্যে উত্তেজনা প্রশমিত হবে ও স্বস্তির পরিবেশ ফিরে আসবে। এর আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শুক্রবার রাতে এক টুইটার বার্তায় জানান, বাহরাইন সরকার ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে রাজি হয়েছে এবং গত শুক্রবারই ইসরায়েলের সঙ্গে স্বাভাবিক কূটনৈতিক সম্পর্ক স্থাপনের ঘোষণা দেয় বাহরাইন।

এ ব্যাপারে আমেরিকা, ইসরায়েল ও বাহরাইন একটি যৌথ বিবৃতি প্রকাশ করেছে।বিবৃতিতে বলা হয়েছে, বাহরাইনের রাজতান্ত্রিক সরকার ইসরায়েলের সঙ্গে পূর্ণাঙ্গ কূটনৈতিক সম্পর্ক স্থাপন করতে সম্মত হয়েছে এবং এ সম্পর্ক চলমান থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
habib ১২ সেপ্টেম্বর, ২০২০, ৩:৪১ পিএম says : 0
Eder jonno muslimder aj ei durgoti..
Total Reply(0)
Jack Ali ১২ সেপ্টেম্বর, ২০২০, ৯:১২ পিএম says : 0
May Allah Taghut/Murtard/Munafiq/Zalem CC and UAE Emair wipe out by corona virus. Ameen
Total Reply(0)
Aftab uddin Ahmed ১৩ সেপ্টেম্বর, ২০২০, ৪:৫৭ এএম says : 0
May Allah destroy all the hypocrite.
Total Reply(0)
durbasadurbar ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৮:২১ পিএম says : 0
‌পি‌পি‌লিকার পাখা ও‌ঠে ম‌রিবার ত‌রে । আরব আ‌মিরাত ,বাহরাইন এবং মিশর সরকার তা‌দের উপর খোদার গজব না‌মি‌য়ে আন‌ছে । শয়তা‌নের সারথী রাষ্ট্রগু‌লো অ‌চি‌রেই দেখ‌তে পা‌বে মানু‌ষের অ‌ভিশাপ কি ভা‌বে জন‌বি‌চ্ছিন্ন সরকার গু‌লো‌কে জ‌াহান্না‌মের অতল ত‌লে ত‌লিয়ে ‌দেয় ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন