শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশে আটকে পড়া প্রবাসী বাহরাইনে ফেরাতে চায় দূতাবাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

করোনা মহামারিতে বাংলাদেশে আটকে পড়া প্রবাসীদের তাদের কর্মস্থল বাহরাইনে ফেরাতে দূতাবাসের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। এ নিয়ে রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম বাহরাইনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি বিশেষ বৈঠকে পুনরায় আলোচনা করেছেন। তিনি ফের প্রবাসীদের তালিকা হস্তান্তর করেছেন।

বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের এক ফেসবুক পোস্টে জানানো হয়, দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃপক্ষের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। তারা বিষয়টি পুনর্বিবেচনা করবে বলে জানিয়েছে। এদিকে বাহরাইন সরকারের সিদ্ধান্ত মোতাবেক বাংলাদেশসহ মোট ১১টি দেশকে গত রোববার হতে রেডলিস্ট (লাল তালিকা) থেকে বাদ দেওয়া হয়েছে। লাল তালিকা থেকে বাদ দেওয়ার ফলে অনেকেই এমনটি ধারণা করছেন যে, এই ঘোষণার মাধ্যমে বাহরাইনে বাংলাদেশি প্রবাসীদের জন্য নতুন ওয়ার্ক ভিসা/ফ্যামিলি ভিসাও চালু করা হয়েছে। বিশেষত, করোনা মহামারির সময় আটকে পড়া প্রবাসীরা এই ঘোষণার মাধ্যমে তাদের সমস্যা সমাধান হয়েছে বলে আশা করছেন।

পোস্টে বলা হয়, দূতাবাস স্পষ্টভাবে জানাচ্ছে যে, লাল তালিকা থেকে বাংলাদেশকে বাদ দেওয়ার ফলে বাহরাইনে ভ্যাকসিন গ্রহণকারী শুধু বাংলাদেশি যাত্রীরা ভ্রমণের আগে পিসিআর টেস্ট এবং ১০ দিনের হোম কোয়ারেন্টিনের বাধ্যবাধকতা থেকে মুক্ত হয়েছেন। বাহরাইনের সংশ্লিষ্ট বিভাগ ও মন্ত্রণালয় সূত্রেও এ তথ্য জানা গেছে। এর সঙ্গে ওয়ার্ক ভিসা/ফ্যামিলি ভিসাও চালু হওয়ার কোনও সম্পর্ক নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
আবু মুছা ১০ এপ্রিল, ২০২২, ৬:৪০ এএম says : 0
ছুটিতে দেশে আসার পর আমার ভিসা বাতিল হয়ে গেছে
Total Reply(0)
Bipul Chakrabarty ১৫ এপ্রিল, ২০২২, ১:১০ পিএম says : 0
খুলে দেয়া হোক ভিসা সবার জন্য উন্মুক্ত করে দেয়া হোক
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন