শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বাধা উপেক্ষা করে বাহরাইনে ব্যাপক বিক্ষোভ, ইসরায়েলি পতাকায় আগুন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২০, ৫:৫০ পিএম

বাহরাইনে বিক্ষোভ দেখা দিয়েছে এবং বিক্ষোভকারীরা ইসরায়েলি পতাকায় আগুন লাগিয়ে দিয়েছে। এদিকে ম্যাক্রোকে সাবধান করেছেন রজব তাইয়েব এরদোগান।ইসরায়েলের সঙ্গে বাহরাইনের সম্পর্ক স্বাভাবিক করার বিরুদ্ধে দেশটির জনগণ সরকারের বাধা উপেক্ষা করে ব্যাপক বিক্ষোভ করছেন। ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার পর বাহরাইনে যে কোনোধরনের বিক্ষোভ সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে মানামা সরকার। -পার্সটুডে
নিষেধাজ্ঞা অমান্য করে বাহরাইনের প্রধান বিরোধী জোট আল-ওয়েফাক রাজধানী মানামা এবং আরো কয়েকটি শহরে বিক্ষোভ মিছিল করে এবং তার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে। গত শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইসরায়েল এবং বাহারাইনের মধ্যকার এ চুক্তির কথা ঘোষণা দেন। আগামী ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ইহুদি লবিকে খুশি করে এ নির্বাচনে বিজয়ী হতে সচেষ্ট রয়েছেন ট্রাম্প। তারই অংশ হিসেবে ডোনাল্ড ট্রাম্প ইসরায়েলের সঙ্গে আরব দেশগুলোর চুক্তি করে দেয়ার পদক্ষেপ নিয়েছেন।
এদিকে আরব দেশগুলোর সঙ্গে ইসরায়েলের স্বাভাবিক সম্পর্ককে মেনে নেয়নি তুরস্ক। এছাড়া ভূমধ্যসাগরে তেল-গ্যাস উত্তোলন নিয়ে তুরস্কের সঙ্গে গ্রিসের যে টানাপড়েন চলছে ফ্রান্স এক্ষেত্রে ইস্তাম্বুলের বিরুদ্ধে পক্ষ নেয়ায় প্রেসিডেন্ট এরদোগান প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোকে হুশিয়ার করে বলেছেন, তার দেশের সঙ্গে তিনি যেন গোলমাল করতে না আসেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
রাকিবহাসান ১৩ সেপ্টেম্বর, ২০২০, ৬:০০ পিএম says : 0
আরবের শাসকরা হলো আমেরিকাড় ভাড়াটে নেতা
Total Reply(0)
রাকিবহাসান ১৩ সেপ্টেম্বর, ২০২০, ৬:০০ পিএম says : 0
আরবের শাসকরা হলো আমেরিকাড় ভাড়াটে নেতা
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন