ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

আন্তর্জাতিক বাণিজ্যের রীতিনীতি তোয়াক্কা না করে ভারত পেঁয়াজ রপ্তানী বন্ধ করেছে: ডা. ইরান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

ভারত আন্তর্জাতিক বাণিজ্যের রীতিনীতির তোয়াক্কা না করে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান। তিনি বলেন, ভারতকে ইলিশ উপহারের পর দিন থেকে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিল, কিন্তু সরকার ভারতীয় হাইকমিশনারকে তলব করে কৈফিয়ত পর্যন্ত চায়নি। যা নতজানু পররাষ্ট্রনীতির নগ্ন বহিঃপ্রকাশ। দেশীয় কালোবাজারী, মুনাফাখোর মজুদার অপশক্তি পেঁয়াজ রপ্তানি বন্ধের অজুহাতে প্রথম দিনেই ৫০ টাকা থেকে ১২০ টাকা করে অমানবিকতার পরিচয় দিয়েছে। কালোবাজারী অশুভ শক্তি আওয়ামী রাজনীতির সাথে যুক্ত থাকায় সরকারের কোন পদক্ষেপ কাজে আসছে না। গতকাল বৃহস্পতিবার নয়াপল্টন, পুরানাপল্টন, পল্টনমোড়, বায়তুল মোকারম, হাউজবিল্ডিং এলাকায় গনসংযোগ শেষে ফটোর্জানালিস্টের সামনে মানববন্ধনে তিনি একথা বলেন।

ডা. ইরান বলেন, চাল-পেঁয়াজ সহ নিত্যপণ্যের আকাশচুম্বী মূল্যবৃদ্ধিতে সরকারের ভূমিকা রহস্যজনক। জনগণের ভোটে নির্বাচিত না হওয়ায় তারা জনদুর্ভোগ নিয়ে কোন পদক্ষেপ নিচ্ছে না। প্রমাণ হয়েছে মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে টিসিবি অকার্যকর ও ব্যর্থ। ট্যারিফ কমিশনের কর্মকাÐ খাতা-কলমে সীমাবদ্ধ। ভোক্তা অধিকার কর্তৃপক্ষ মুখে কুলুপ এঁটে দিয়েছে। তিনি দ্রব্যমুল্য উর্ধ্বগতি রোধে রাজনৈতিক, সামাজিক ও মানবাধিকার সংগঠনগুলোকে সোচ্চার হওয়ার আহবান জানান।
লেবার পার্টির ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিনের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান, আন্তর্জাতিক সম্পাদক খোন্দকার মিরাজুল ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম সাদী, কেন্দ্রীয় সদস্য মাওলানা জাকির হোসেন, যুবমিশন সদস্য সচিব সৈকত চৌধুরী ও ছাত্রমিশন সাধারণ সম্পাদক মোঃ শরিফুল ইসলাম প্রমুখ।###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন