শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঘাতক মিজানুরের বাবা-মা গ্রেফতার

সাভারে স্কুলছাত্রী নীলা হত্যা

স্টাফ রিপোর্টার, সাভার থেকে | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

সাভারে প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় ভাইয়ের কাছ থেকে ছিনিয়ে নিয়ে স্কুলছাত্রী নীলা রায়কে (১৪) ছুরিকাঘাতে হত্যার ঘটনায় আরও দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। গত বৃহস্পতিবার রাত ৮টার দিকে মানিকগঞ্জের চারীগ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ নিয়ে এ ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হলো। তবে প্রধান আসামি মিজানুর রহমান এখনও ধরা ছোঁয়ার বাইরে রয়েছে।
গ্রেফতাররা হলেন- সাভারের ব্যাংক কলোনী এলাকার হাজী আইয়ুব আলীর ছেলে আবদুর রহমান (৬০) ও তার স্ত্রী নাজমুন্নাহার সিদ্দিকা (৫০)। হত্যা মামলায় আব্দুর রহমান দুই ও নাজমুন্নাহার তিন নম্বর আসামি। তারা প্রধান আসামি মিজানুর রহমানের বাবা-মা। হত্যাকান্ডের পর পর মূল আসামি তাদের সন্তান মিজানুর রহমান চৌধুরীর (২১) সঙ্গে তাঁরাও আত্মগোপনে চলে যান।
গতকাল শুক্রবার র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার মো. জিয়াউর রহমান চৌধুরীর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, নিহত স্কুল ছাত্রী নীলা রায়ের বাবা নারায়ন রায় বাদী হয়ে ঘটনায় জড়িত ৩ জনের বিরুদ্ধে সাভার মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এরই প্রেক্ষিতে এজাহারনামীয় আসামিদের গ্রেফতারের জন্য র‌্যাব-৪ তাদের গোয়েন্দা নজরদারি শুরু করে এবং এক পর্যায়ে র‌্যাব-৪ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দীন আহমেদ এর নেতৃত্বে বৃহস্পতিবার মানিকগঞ্জ জেলার সদর থানার চারীগ্রাম এলাকায় অভিযান চালিয়ে প্রধান আসামির বাবা-মাকে গ্রেফতার করা হয়।
মামলাটির তদন্তকারী কর্মকর্তা সাভার থানার উপ-পরিদর্শক (এসআই) নির্মল চন্দ্র ঘোষ জানান, গত মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে মানিকগঞ্জের আরিচাঘাট এলাকা থেকে সেলিম পলান নামে আরও এক যুবককে আটকের পর অজ্ঞাতনামা আসামি হিসেবে গ্রেফতার দেখানো হয়। সে সাভারের পালপাড়া মহল্লার হাফিজ পালোয়ানের ছেলে। সে মিজানুরের অন্যতম সহযোগী। জিজ্ঞাসাবাদের জন্য সে দুই দিনের পুলিশ হেফাজতে রয়েছে।
এদিকে বখাটের ছুরিকাঘাতে স্কুল ছাত্রী নীলা রায় হত্যাকান্ডের প্রতিবাদ ও মূল আসামি মিজানুর রহমান চৌধুরীকে গ্রেফতার দাবিতে আজ শনিবার সকালে সাভার উপজেলা পরিষদের সামনে সাভার নাগরিক কমিটিসহ ২৬টি সংগঠন সম্মিলিতভাবে মানববন্ধন কর্মসূচির ডাক দিয়েছে।
বাসদের মানববন্ধন :
সাভারে স্কুল ছাত্রী নীলা রায় হত্যাকান্ডের প্রতিবাদে ও খুনি মিজানের গ্রেফতার ও বিচার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ। গতকাল শুক্রবার সকালে বাসদের সাভার উপজেলা শাখার নেতৃবৃন্দরা ধসেপড়া রানা প্লাজা অস্থায়ী স্মৃতি স্তম্ভের সামনে এ কর্মসূচী পালন করেন।
বাসদের উপজেলা শাখার আহ্বায়ক কমরেড সৌমিত্র কুমার দাসের সভাপতিত্বে ও সদস্য সচিব আহমেদ জীবন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন বাসদ ঢাকা নগর শাখার সদস্য কমরেড খালেকুজ্জামান লিপন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাবি শাখার আহ্বায়ক শোভন রহমান, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট আশুলিয়া থানার সভাপতি মাফিজুল ইসলাম। বক্তারা মানববন্ধন থেকে খুনি মিজানকে এক সপ্তাহের মধ্যে গ্রেফতার না করলে বৃহত্তর আন্দোলনের হুমকি দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
salman ২৬ সেপ্টেম্বর, ২০২০, ৫:৫৯ এএম says : 0
Baba, Maa k Arrest Grohon Joggo noy. Kono Baba, Maa Sontan k Hotta korte sikkha dai na. Akhon kar Pola Pan BOKHATE, Baba, Maa k o Manno koray na.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন