শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ষড়যন্ত্র করেও লাভ হবে না

ডিআরইউতে এনামুল হক শামীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছেন মানবতার মা। এতিমের টাকা মেরে খাওয়ায় সাজাপ্রাপ্ত বেগম খালেদা জিয়াকে মুক্তির মেয়াদ দ্বিতীয় দফায় বাড়িয়ে দিয়েছেন। আর খালেদা জিয়া এবং তার ছেলে বিদেশে বসে বিশ্ব মাফিয়াদের সঙ্গে তারেক রহমান সরকার পতনের ষড়যন্ত্র করছে। তারেক রহমানরা যতই ষড়যন্ত্র করুক, কোনো লাভ হবে না। সকল ষড়যন্ত্রের জাল ভেদ করে শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাবেই। গতকাল শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে তিনি একথা বলেন।
সাংবাদিকদের প্রতি সংবাদ পরিবেশনের ক্ষেত্রে সঠিক তথ্য উপস্থাপন এবং সরকারের গঠনমূলক সমালোচনা করার আহবান জানিয়েছেন পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম।
উপমন্ত্রী বলেন, করোনাভাইরাসের সময় ইউরোপ, আমেরিকা, কানাডার মতো শক্তিশালী দেশগুলো যখন হিমশিম খাচ্ছে তখন জননেত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্বে আমাদের অর্থনীতির চাকা সচল রয়েছে। প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে আইনশৃঙ্খলা বাহিনী, সরকারি কর্মকর্তা-কর্মচারী, চিকিৎসক, নার্সসহ সাংবাদিকরাও মানবিক কাজ করছে।
সাংবাদিকরা যে মানবিক কাজ করছে ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি তার প্রমাণ। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকবান্ধব প্রধানমন্ত্রী। অন্য পেশার মানুষের পাশাপাশি করোনাকালে সাংবাদিকদের প্রণোদনা দিয়েছে। এটা বাংলাদেশে বিরল ঘটনা। অসুস্থ সাংবাদিকদের চিকিৎসার ব্যবস্থা করেন প্রধানমন্ত্রী। গঠনমূলক সমালোচনা করার আহবান জানিয়ে আওয়ামী লীগ নেতা বলেন, সাংবাদিকদের সবাই আওয়ামী লীগমনা হবেন- এমনটা যেমন সঠিক নয়, তেমনি বিএনপি বা অন্য মনা হবেন এটাও ঠিক না। সংবাদ পরিবেশনের ক্ষেত্রে সঠিক ও গঠনমূলক সমালোচনা করবেন। সত্যকে তুলে ধরবেন। আমরা যদি কোনো ভুল করি তা দেখিয়ে দেবেন। কিন্তু সমালোচনার জন্য সমালোচনা করবেন না।
শামীম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে যেমন বাংলাদেশ স্বাধীন হত না, তেমনি শেখ হাসিনার জন্ম না হলে বঙ্গবন্ধুবিহীন বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে কাউকে পাওয়া যেত না। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজকে বিশ্বের রোল মডেল।
ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, রেড ক্রিসেন্ট সোসাইটির জাফর সিকদার, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মো. রিয়াজ চৌধুরীসহ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন