ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ভারতের ২০ কোটি মুসলমানের জীবন হুমকির মুখে : জাতিসংঘ ভাষণে ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২০, ২:০৪ পিএম

জাতিসংঘের ৭৫তম সাধারণ অধিবেশনে দেওয়া ভাষণে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান অভিযোগ করেছেন, ভারতে ইসলামবিদ্বেষ বিরাজ করছে এবং এতে করে প্রায় ২০ কোটি মুসলমানের জীবন হুমকির মুখে পড়েছে।

ভাষণে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান অভিযোগ করেছেন, ভারতের হিন্দুত্ববাদী সরকার ইসলামবিদ্বেষকে পৃষ্ঠপোষকতা দিচ্ছে। একই সঙ্গে তিনি ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের বিশেষ অধিকার বাতিলে নয়া দিল্লির সিদ্ধান্তের বিরোধিতা করেছেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এখবর জানিয়েছে।
পাকিস্তানি প্রধানমন্ত্রী বলেন, ভারতের আরএসএস মনে করে, ভারত শুধু হিন্দুদের এবং অন্য ধর্মের মানুষেরা তাদের সমমর্যাদার নাগরিক নন।
গত বছর আগস্টে জম্মু-কাশ্মিরের বিশেষ অধিকার বাতিলে নরেন্দ্র মোদির সরকারের নেওয়া সিদ্ধান্তের বিরোধিতা করেছেন ইমরান খান। তিনি বলেন, আন্তর্জাতিক আইন অনুসারে জম্মু-কাশ্মির বিরোধের মীমাংসা না হলে দক্ষিণ এশিয়ায় কোনও দীর্ঘস্থায়ী শান্তি ও স্থিতিশীলতা আসবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
সৈয়দ আদনান ২৬ সেপ্টেম্বর, ২০২০, ৪:২৬ পিএম says : 0
সকল জাতির ভাষা অভিন্ন, মুসলিম প্রধানদের ভাষা ভিন্ন।
Total Reply(0)
Syedabdulawal ২৬ সেপ্টেম্বর, ২০২০, ৭:৩১ পিএম says : 0
100% right.
Total Reply(0)
Arafat ২৮ সেপ্টেম্বর, ২০২০, ৮:১৭ এএম says : 0
Muslim somalochok ra muslim hoya sotteyo onno jati ba dhormer sartho bojhe, kintu muslim jatir sartho bujhe na. Eta korle tara tothokothito modern hoy, Je modern er orthoi tara bujhe nijer jatir sarthoke bikie die onno jatir pokkhe kotha bola.
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন