ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

মিয়ানমার থেকে ফের এলো ২৭ টন পেঁয়াজ

মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, টেকনাফ থেকে | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৪ এএম

কক্সবাজারের টেকনাফ স্থলবন্দরে মিয়ানমার থেকে আমদানি করা ২৭ মেট্রিক টন (১৮০০ বস্তা) পেঁয়াজ এসেছে। গতকাল দু’টি ট্রলারে এই পেঁয়াজ টেকনাফ স্থলবন্দর ঘাটে এসে পৌঁছায়। কাগজপত্র জমা দিয়ে আমদানি করা এই পেঁয়াজগুলো খালাস শেষে ট্রাকে করে দেশের বিভিন্ন স্থানে পাঠানো হবে বলে বন্দর সংশ্লিষ্টরা জানান।
টেকনাফ স্থলবন্দরের শুল্ক কর্মকর্তা মোহাম্মদ নাসির উদ্দিন বলেন, মিয়ানমার থেকে পেঁয়াজ ভর্তি ট্রলার এসেছে। ২৭ মেট্রিক টন পেঁয়াজ টেকনাফ স্থলবন্দরে এসে পৌঁছায়। এসব পেঁয়াজ যত দ্রæত সম্ভব খালাস করে বাজারে পৌঁছানো হবে। এর আগে সর্বশেষ ৩০ মেট্রিক টন পেঁয়াজ এসেছিল মিয়ানমার থেকে।

টেকনাফ শুল্ক বিভাগ জানায়, মিয়ানমার থেকে এ বন্দর দিয়ে গত বছরের নভেম্বরে ২১ হাজার ৫৬০ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে। এছাড়া অক্টোবরে ২০ হাজার ৮৪৩ মেট্রিক টন, সেপ্টেম্বরে ৩ হাজার ৫৭৩ দশমিক ১৪১ মেট্রিক টন এবং আগস্টে ৮৪ মেট্রিক টন। চলতি মাসে ৩০ মেট্রিক টন পেঁয়াজ আমদানি করা হয়।
টেকনাফ স্থলবন্দরের মহাব্যবস্থাপক মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী বলেন, মিয়ানমার থেকে গতকাল বিকাল পর্যন্ত দু’টি ট্রলারে করে ২৭ মেট্রিক টন (১৮০০ বস্তা) পেঁয়াজ এসেছে। কাগজপত্র বুঝিয়ে দ্রæত পেঁয়াজগুলো খালাস করা হচ্ছে। সঙ্কট মোকাবিলায় ব্যবসায়ীদের পেঁয়াজ আমদানি বাড়াতে উৎসাহিত করা হচ্ছে বলে জানান এই কর্মকর্তা। তিনি জানান, এসব পেঁয়াজ আমদানি করেছেন বন্দর সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। আমদানি করা পেঁয়াজের বস্তাগুলো ট্রলার থেকে দ্রæত খালাস করে ট্রাকে করে বিভিন্ন বিভাগীয় শহরে পাঠানো হবে।

উল্লেখ্য, মিয়ানমারে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় গত আড়াই মাস ধরে টেকনাফ স্থলবন্দর দিয়ে পণ্য যাওয়া-আসা বন্ধ ছিল। সর্বশেষ চলতি মাসে ৩০ মেট্রিক টন পেঁয়াজ এসেছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন