রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

স্রোত ও নাব্য সঙ্কটে ফেরি চলাচল ব্যাহত

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট আটকা শত শত পণ্যবাহি ট্রাক

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

তীব্র স্রোত ও নাব্য সঙ্কটের কারণে দেশের ব্যস্ততম দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ফলে নদী পারের অপেক্ষায় দৌলতদিয়া প্রান্তে মহাসড়কে দীর্ঘ সিরিয়ালে আটকা আছে শত শত পণ্যবাহি ট্রাক। এছাড়া যান্ত্রিক ত্রুটির কারণে ১টিফেরি বিকল থাকায় বর্তমানেএরুটে চলছে ছোট-বড় ১৭টি ফেরি।
জানা যায়, দৌলতদিয়া ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে বাংলাদেশ হ্যাচারি পর্যন্ত শতশত পণ্যবাহি ট্রাকের দীর্ঘ সারির সৃষ্টি হয়। ঢাকা খুলনা মহাসড়কের প্রায় ১৩ কি.মি. দূরে গোয়ালন্দ মোড়ের রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে প্রায় শতাধিক পণ্যবাহি ট্রাক আটকা রয়েছে। তবে সিরিয়ালে থাকতে হচ্ছে না যাত্রীবাহি পরিবহন ও ছোট গাড়িকে। নদীর পানি কমতে থাকায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের পদ্মা নদীতে তীব্র স্রোত দেখা দিয়েছে। এছাড়া পাটুরিয়া ঘাট এলাকায় নাব্যতার কারণে চলছে ড্রেজিং কার্যক্রম ও মেরামত জনিত কারণে বন্ধ রয়েছে ১টি ফেরি। নদীর মাঝে মাঝে দেখা দিয়েছে ডুবো চর ফলে ব্যাহত হচ্ছে ফেরি চলাচল। নদী পারাপারে ফেরিগুলোর সময় লাগছে আগের তুলনায় অনেক বেশি এবং কমে গেছে ফেরির ট্রিপের সংখ্যা। যার কারণে দৌলতদিয়া প্রান্তে যানবাহনের দীর্ঘ সারি তৈরি হচ্ছে।
ট্রাক চালক মাসুদ ( ঝিনাইদহ- ট ১১-১৮১৬) জানান, গোয়ালন্দ মোড়ে এসে পৌঁছাই রাত ৯ টায়। সারা রাত রোডে থাকার পর বেলা ১২ টার দিকে গোয়ালন্দ মোড় থেকে দৌলতদিয়া পারের অপেক্ষায় আটকে আছি প্রায় ৪ ঘণ্টা। কখন ফেরি পার হবো তাহা এখনো আমি জানি না ।

রাজবাড়ী ট্রাফিক পুলিশের ইন্সেপেক্টর (টিআই) তারক চন্দ্র পাল বলেন, গোয়ালন্দ মোড়ে হাইওয়ে সড়কে পণ্যবাহি ট্রাক ৭০টি সিরিয়ালে আছে। বিআইডবিøউটিসি দৌলতদিয়া ঘাট শাখার সহকারী ব্যবস্থাপক মো. মাহাবুব হোসেন জানান, এই নৌরুটে বর্তমানে ছোট বড় ১৭টি ফেরি চলাচল করছে এবং ১টি ফেরির মেরামতের কাজ চলছে। স্রোত ও নাব্য সঙ্কটে এরুটে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় দৌলতদিয়া প্রান্তে কিছু ট্রাক সিরিয়ালে আছে। তবে যাত্রীবাহি পরিবহন ও ছোট গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন