শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মার্কিন নির্বাচনের রইলো বাকি ৭ দিন, তিনটি সুইং স্টেটে এগিয়ে বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২০, ৫:৩৮ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আর মাত্র ৭ দিন বাকী। উইসকনসিন বিশ্ববিদ্যালয় ও ইউগভের সর্বশেষ জনমত জরিপে দেখা গিয়েছে, প্রেসিডেন্ট নির্বাচনের ব্যাটলগ্রাউন্ড স্টেট মিশিগান, উইসকনসিন, পেনসেলভেনিয়ায় জনপ্রিয়তায় ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ১০ শতাংশ এগিয়ে রয়েছেন জো বাইডেন। রেড স্টেট খ্যাত জর্জিয়াতে ট্রাম্প-বাইডেনের জনপ্রিয়তা সমান। গুরুত্বপূর্ণ রাজ্য টেক্সাসে বাইডেনের চেয়ে চার পয়েন্ট এগিয়ে ট্রাম্প। এই রাজ্যে বাইডেনের পয়েন্ট ৪৬.২ শতাংশ ও ট্রাম্পের ৪৬.৫ শতাংশ। -ফোর্বস

যদি বাইডেন ২০১৬ সালে হিলারি ক্লিনটন যে কয়টি রাজ্যে জয় পেয়েছেন, সেই রাজ্যগুলোতে (ওয়াশিংটন, ওরেগন, ক্যালিফোর্নিয়া, নাভাদা, কলারাডো, নিউ মেক্সিকো, মিনেসোটা, ইলিনয়, ভার্জিনিয়া, মেরিল্যান্ড, নিউজার্সি, কানেকটিকাট, নিউইয়র্ক, ম্যাসাচুসেটস, নিউ হ্যাম্পশায়ার, ভারমন্ট, মাইনি ও হুয়াই দ্বীপপুঞ্জ) জয় পান এবং একইসঙ্গে ব্যাটেলগ্রাউন্ড স্টেট মিশিগান ও পেলসেলভেনিয়া এবং উইসকনসিনে বিজয় অর্জন করেন, তবে তিনি প্রেসিডেন্ট নির্বাচনে জিতবেন। ব্যাকআপ হিসেবে বাইডেনের নর্থ ক্যারোলিনা, আরিজোনা, ফ্লোরিডা, জর্জিয়া ও টেক্সাসের মতো সুইং স্টেটগুলোতে জয়ের কাছাকাছি ভোট পাওয়ার সম্ভাবনা রয়েছে।

তিন সুইং স্টেট মিশিগান, পেনসেলভেনিয়া ও উইসকনসিনে হারা সত্ত্বেও ট্রাম্প পুর্ননির্বাচনে জিততে পারেন। যদি ২০১৬ সালে জেতা রাজ্যগুলোসহ ব্যাটেলগ্রাউন্ড স্টেট ফ্লোরিডা, আরিজোনা ও নর্থ ক্যারোলিনায় বিজয় ধরে রাখেন, তবে পরবর্তী চার বছর নিশ্চিত করবেন ট্রাম্প।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন