ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

এমএলএম ব্যবসার নামে প্রতারণা মূলহোতাসহ গ্রেফতার ৩

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

মাল্টি লেভেল মার্কেটিং (এমএলএম) ব্যবসার নামে প্রতারণার অভিযোগে মূলহোতাসহ তিন জনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এ সময় তাদের কাছ থেকে একটি কম্পিউটার, সোপান হসপিটাল লিমিটেডের জয়েনিং ফরম, নগদ ৪৭ হাজার ৪০০ টাকা, বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে প্রতারণালব্ধ ৫৯ লাখ ২৬ হাজার ৫৯৪ টাকা উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন- সোপান প্রডাক্ট লিমিটেড (এসপিএল) প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) গাজী মহিউদ্দীন (২৭), ডিরেক্টর ফাইন্যান্স আনিছুর রহমান (৩৭) ও ডিরেক্টর মার্কেটিং মো. হারুনুর রশীদ (৩৭)।
গতকাল সিআইডির অর্গানাইজড ক্রাইম বিভাগের প্রধান অতিরিক্ত ডিআইজি শেখ মো. রেজাউল হায়দার বলেন, সাধারণ মানুষদের বিশ্বাসযোগ্য করে তোলার জন্য চক্রটি রাজধানীর মিরপুর ডিওএইচএসে অফিস নেয়। যাতে করে সাধারণ মানুষ তাদের কাছে বিনিয়োগ করতে কোনো সংকোচবোধ না করে। গত আট মাসে মূলধনসহ ২৫০ শতাংশ লভ্যাংশ দেওয়ার প্রলোভন দেখিয়ে সদস্য সংগ্রহ করে এমএলএম ব্যবসা পরিচালনা করে আসছিল প্রতারক চক্রটি। তারা সরকারি চাকরিজীবী ও ধর্নাঢ্য ব্যক্তিদের টার্গেট করে সদস্য করতো।
তিনি আরো জানান, গত আট মাসে সোপান প্রডাক্ট লিমিটেড (এসপিএল) প্রতিষ্ঠানের তিন প্রতারক বিনিয়োগের ২৫ শতাংশ বেশি মূলধন দেওয়ার প্রলোভন দিয়ে এক হাজার ৪২৭ জন মানুষের কাছ থেকে ছয় কোটির বেশি টাকা হাতিয়ে নেয় এ চক্রটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
সুলতান ২ নভেম্বর, ২০২০, ৫:০৯ পিএম says : 0
টাকা কি গ্রাহককে ফেরত দেওয়া হবে?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন