ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মাক্রোঁকে সমর্থন করে তুরস্ক ও পাকিস্তানের কড়া সমালোচনা ভারতের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ১২:৩৬ পিএম

মহানবী (সা.)কে নিয়ে অবমাননাকর মন্তব্যের বিষয়ে ফ্রান্সের প্রেসিডেন্ট মাক্রোঁর পাশে দাঁড়িয়েছে ভারত। এমনকি তুরস্কের প্রেসিডেন্ট তায়েপ এরদোগান এবং পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের প্রবল সমালোচনা করেছে দেশটি।
ভারতের বিদেশ মন্ত্রক বিবৃতি দিয়ে বলেছে, মাক্রোঁর বিরুদ্ধে ব্যক্তিগত আক্রমণ ঠিক নয়। মাক্রোঁর বিরুদ্ধে যেভাবে ও যে ভাষায় ব্যক্তিগত আক্রমণ করা হয়েছে তা একেবারেই গ্রহণযোগ্য নয়। এভাবেই মাক্রোঁকে সমর্থনের পাশাপাশি নাম উল্লেখ না করে তুরস্ক ও পাকিস্তানের বিরোধিতা করেছে ভারত। কারণ, মাক্রোঁর প্রবল সমালোচনা করেছেন তুরস্কের প্রেসিডেন্ট এর্দোয়ান এবং পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এই দুই দেশের সঙ্গে ভারতের সম্পর্ক ভালো নয়।
বিদেশ মন্ত্রকের বিবৃতিতে বলা হয়েছে, ''যেভাবে ও যে ভাষায় প্রেসিডেন্ট মাক্রোঁরবিরুদ্ধে আক্রমণ চালানো হচ্ছে, আমরা তার তীব্র নিন্দা করছি। এই আক্রমণ আন্তর্জাতিক আলোচনার সব নিয়ম লঙ্ঘন করছে।'' শুধু মাক্রোঁর সমর্থনই নয়, ফরাসি শিক্ষকের হত্যারও নিন্দা করেছে ভারত। বিবৃতিতে বলা হয়েছে, ''আমরা ফরাসি শিক্ষকের নৃশংস হত্যার নিন্দা করছি। এই হত্যা পুরো আন্তর্জাতিক দুনিয়াকে ধাক্কা দিয়েছে। তাঁর পরিবার ও ফ্রান্সের জনগণকে আমরা শোক জানাচ্ছি। কোনো পরিস্থিতিতেই সন্ত্রাসবাদকে সমর্থন করা যায় না।''
এরপরই ভারতে নিযুক্ত ফরাসি রাষ্ট্রদূত টুইট করে বলেছেন, ভারতের বিদেশ মন্ত্রককে ধন্যবাদ। ফ্রান্স ও ভারত সব সময় সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে একসঙ্গে আছে।
সম্প্রতি ফ্রান্সের রাজধানী প্যারিসের একটি স্কুলে মহানবীর ব্যঙ্গচিত্র শিক্ষার্থীদের কাছে প্রদর্শন করেছিলেন এক শিক্ষক। এ ঘটনায় চেচেন বংশোদ্ভূত এক মুসলিম ওই শিক্ষককে ছুরিকাঘাতে হত্যা করে। পরে পুলিশের অভিযানে হামলাকারী নিহত হয়। ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন ওই ব্যঙ্গচিত্র প্রসঙ্গে বলেছিলেন, ‘ফ্রান্স কার্টুন প্রত্যাহার করবে না।’ তার এই মন্তব্যের তীব্র সমালোচনা করেছিলেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোয়ান। তিনি মুসলিম বিশ্বকে ফরাসি পণ্য বর্জনের ডাকও দিয়েছেন। এর প্রতিক্রিয়ায় মঙ্গলবার ফরাসি রম্য ম্যাগাজিন শার্লি হেবদোতে এরদোয়ানের ব্যঙ্গচিত্র প্রকাশ করেছে। সূত্র : এএফপি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (16)
মোঃ জহিরুল ইসলাম ২৯ অক্টোবর, ২০২০, ২:১২ পিএম says : 0
ভারতের কাছ থেকে এর চেয়ে বেশী আশা করিনা !!!
Total Reply(0)
sayduzzaman ২৯ অক্টোবর, ২০২০, ১২:৫৩ পিএম says : 0
Indian non Muslim all are Head less so ......
Total Reply(0)
খোকন ২৯ অক্টোবর, ২০২০, ১২:৫২ পিএম says : 0
......... কখনো মুসলমানের বন্ধু হতে পারে না
Total Reply(0)
Nadim ahmed ২৯ অক্টোবর, ২০২০, ১২:৫২ পিএম says : 0
India, ruled by Hindu Extrimist political party BJP, has shown their color. They have been doing it against Bangladesh for decades, and now they have done it with the all Muslims.
Total Reply(0)
Mohan ২৯ অক্টোবর, ২০২০, ২:৪৬ পিএম says : 0
ল্যান্স কর্পোরাল হিটলার আমাদের বিশ্ব যুদ্ধ দিয়েছে। এখন দেখুন আমাদের চাওয়ালা মোডি কি দেবেন?
Total Reply(0)
habib ২৯ অক্টোবর, ২০২০, ১:৪১ পিএম says : 0
World Muslim country should rethink about relation with India specially OIC meddle east and GCC leader. at same time Muslim should boycott France and Indian made products and goods...
Total Reply(0)
Jesmin Anowara ২৯ অক্টোবর, ২০২০, ৪:৫৫ পিএম says : 0
This two notorious Iblis are enemy of Almighty Allah and Islam, Same way they will meet in Jahannam,
Total Reply(0)
ম নাছিরউদ্দীন শাহ ২৯ অক্টোবর, ২০২০, ৩:৩০ পিএম says : 0
মহাপরাক্ষমশালী আল্লাহ তোমার জমিনজুড়ে বিশ্বে গজব আজাব মহামারীতে কোটি কোটি আক্রান্ত লক্ষ লক্ষ মৃত্যু অবিরাম চলছে শিক্ষা হচ্ছে না। আল্লাহর রাসুলের শানে মানে বেয়াদবি যুদ্ধ শুরু করেছে ইহুদি কাফেরেরা আমরা মুসলমানদের মাঝে ঐক্য থাকলেও মুসলিম বিশ্বের দুনিয়া ক্ষমতার মোহে রাষ্ট্রের রাজা বাদশার তীব্র প্রতিবাদে নেই। আল্লাহ্ রাসুল(সাঃ)বড় আরকিছু নাই । যাহার কুদরতের হাতে প্রান ক্ষমতা শক্তি ভবিষ্যতের সবকিছু। বাংলাদেশের কোটি কোটি মুসলমানদের দেশ রাষ্ট্রের পক্ষে আল্লাহর প্রিয়(সাঃ) প্রতিবাদ পরিলক্ষিত হচ্ছে নাকেন? পৃথিবীতে আল্লাহ্ রাসুল(সাঃ)পক্ষে কথা বলা অবশ‍্যই মুসলমানের ফরজ। প্রিয়নবী(সাঃ)কে নিজের পরিবারের সকলের চেয়ে বেশী ভালবাসতে হবে। তবেই মোমেন। ক্ষুদ্র জীবন প্রতি মুহুর্তে ঈমানের পরিক্ষা হচ্ছে। শয়তান পরিকল্পিত ভাবে আমাদের কে ধ্বংস করেদিচ্ছে। বুঝতে পারছিনা।ইতিমধ্যে পূর্বে আল্লাহ্ পৃথিবী থেকে কত অহংকারী ক্ষমতাবান রাষ্ট্র প্রধান রাজা বাদশাহ ধ্বংস করে ছিলেন জমিনে ডুবিয়ে দিয়েছেন। সাগরে ডুবিয়ে দিয়েছেন। ফ্রান্স কে আল্লাহ্ ধ্বংস করবেন। ভারত কেও আল্লাহ্ ধ্বংস করবেন। আল্লাহ্ মহা পরিকল্পনাকারী আল্লাহ্ মহাজ্ঞানী আল্লাহ্ রাসুলের(সাঃ)দুষমন দের সাজা আল্লাহ্ কতৃক নিদ্ধারণ করে রেখেছেন। মহামারী গজবতো চলছে ঔষধ ডাক্তার কিছুই হবেনা আরও ভয়ংকর গজব আসবে যা মানুষের কল্পনার বাহিরে। আল্লাহ্ জমিনে ইসলামের জন্যে আল্লাহ্ মুসলমানদের সাহায্যকারী। ইসলামের পক্ষে কথা বলায় তুরস্কের প্রেসিডেন্ট আপনার কুদরতের শক্তি দাও আল্লাহ্ পকৃত মুসলমানদের মত বাংলাদেশের মুসলিমদের সাহায্য করুন দয়া করুন শক্তি দিন। ঈমান শ্রেষ্ঠ সম্পদ আল্লাহ্ প্রিয়নবী(সাঃ)ভালবাসার মাধ্যমে মুসলমান হওয়ার শক্তি দাও। আমাদের মুসলমানদের ঐক্যবদ্ধ করুন।আমিন
Total Reply(0)
Assad ২৯ অক্টোবর, ২০২০, ২:২২ পিএম says : 0
চোরে চোরে মাসতুতো ভাই।
Total Reply(0)
Sheikh Sumon ২৯ অক্টোবর, ২০২০, ৪:৫৭ পিএম says : 0
ভারত হলো মুসলমানদের বড় শত্র।
Total Reply(0)
Jack Ali ২৯ অক্টোবর, ২০২০, ৯:০৫ পিএম says : 0
Kafirs are friends of each other.. Modi Barbarian is killing muslims in India/Kashmir.. they are threatening to push millions of muslims from India to Bangladesh. May Allah curse upon them.
Total Reply(0)
akas ২৯ অক্টোবর, ২০২০, ১০:০৯ পিএম says : 0
ভারত এবং ফ্রান্স হল সন্ত্রাসী রাষ্ট্র।
Total Reply(0)
Md.Mohasin ২৯ অক্টোবর, ২০২০, ১০:৩১ পিএম says : 0
ভারত সবসময় নিজের সার্থকে প্রধান্য দেয়। সার্থে ব্যাঘাত ঘটলে বন্ধুকেও শুত্রুতে পরিনত করতে সময় নেয় না। মুসলমানদের বিরুধীতা করা তাদের এমনই একরুপ।
Total Reply(0)
Md.Mohasin ২৯ অক্টোবর, ২০২০, ১০:৩২ পিএম says : 0
ভারত সবসময় নিজের সার্থকে প্রধান্য দেয়। সার্থে ব্যাঘাত ঘটলে বন্ধুকেও শুত্রুতে পরিনত করতে সময় নেয় না। মুসলমানদের বিরুধীতা করা তাদের এমনই একরুপ।
Total Reply(0)
সুলতানমাহমুদসিরাজী ২ নভেম্বর, ২০২০, ৪:১৬ পিএম says : 0
এবারআন্দোলন হবে ভারতের বিরুদ্ধে
Total Reply(0)
Shaheen ৩ নভেম্বর, ২০২০, ১১:৩৮ এএম says : 0
Bjp killed many Muslims just for cow.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন