শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নলছিটিতে ছেলে হত্যার বিচার দাবি বাবা-মায়ের

ঝালকাঠি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

ঝালকাঠির নলছিটিতে সোলায়মান হোসেন সোহাগ (২৭) নামে এক যুবককে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেছেন নিহতের স্বজনরা। ছেলে হত্যার বিচার চেয়ে সংবাদ সম্মেলন করেছেন নিহতের বৃদ্ধ বাবা-মা। গতকাল বৃহস্পতিবার দুপুরে ঝালকাঠি প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তারা এ অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নলছিটি উপজেলার তেঁতুল বাড়িয়া গ্রামের নিহত সোহাগের বাবা মো. মোস্তফা মোল্লা।

সংবাদ সম্মেলনে তিনি দাবি করেন, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ঘুমন্ত অবস্থায় পরিকল্পিতভাবে গত ১৬ জুলাই রাতে তার বড় ছেলে মো. সোলায়মান হোসেন সোহাগকে শ্বাসরোধে হত্যা করে একই এলাকার ফিরোজ মোল্লা, জাকির হোসেন মোল্লা, আদম আলী হাওলাদার, সজল মোল্লা, মো. আব্দুর রহমান, মো. আলকাছ মোল্লা, আবদুল খালেক মোল্লা ও মো. মিজান। পরে লাশ ঝুলিয়ে আত্মহত্যা বলে প্রচার চালায় হত্যার সঙ্গে জড়িতরা। পুলিশ এসে লাশ উদ্ধার করে। ঝালকাঠি সদর হাসপাতালের মর্গে লাশের ময়না তদন্ত করা হয়। মো. সোলায়মান হোসেন সোহাগকে শ্বাসরোধ হত্যা করা হয়েছে বলে ময়নাতদন্তের রিপোর্টে উল্লেখ করা হয়। তবে প্রতিপক্ষরা কৌশলে নিহত সোলায়মান হোসেন সোহাগের বৃদ্ধ বাবার কাছ থেকে স্বাক্ষর নিয়ে থানায় অপমৃত্যু মামলা করে। পরে বিষয়টি বুজতে পেরে মোস্তফা মল্লিক বাদী হয়ে ছেলে হত্যার অভিযোগ এনে স্থানীয় ৯ জনসহ আরো আজ্ঞাত দুই-তিন জনের বিরুদ্ধে ঝালকাঠির আদালতে হত্যা মামলা করেন। আদালত থানার কাছে অপমৃত্যু মামলার প্রতিবেদন চাইলেও পুলিশ তা দিচ্ছে না। পুলিশের পক্ষ থেকে মামলার বাদিকে কোন সহযোগিতা করা হচ্ছে না বলেও অভিযোগ করেন নিহতের বাবা। অপর দিকে মামলায় তুলে নেয়ার জন্য আসামিরা চাপ প্রয়োগ করছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়। ছেলে হত্যার সঙ্গে যারা জড়িত তাদের সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন বাবা মো. মোস্তফা মোল্লা।

এ ব্যাপারে প্রশাসনের সহযোগিতা চেয়েছেন তিনি। সংবাদ সম্মেলনে নিহত মো. সোলায়মান হোসেন সোহাগের ছেলে আব্দুল্লাহ, মা শেফালী বেগম , ছোট ভাই শাকিল মোল্লা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে নলছিটি থানার ওসি আবদুল হালিম বলেন, প্রতিবেদন তৈরির প্রক্রিয়া চলছে, যেকোন সময় আদালতে পাঠানো হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
কামাল ১৩ নভেম্বর, ২০২০, ২:০৬ এএম says : 0
সুষ্ঠ তদন্তের মাধ্যমে অপরাধীদের শাস্তি হওয়া দরকার
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন