ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

বেতন বৈষম্য নিরসনের দাবিতে রামগড় স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি পালন

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২০, ১:৫৫ পিএম

স্বাস্থ্য পরিদর্শকদের ১১, সহকারী স্বাস্থ্য পরিদর্শকদের ১২ ও স্বাস্থ্য সহকারীদের জন্য ১৩তম গ্রেড প্রদানের মাধ্যমে নিয়োগবিধি সংসোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবি জানিয়ে কর্মবিরতী পালন করছেন বাংলাদেশ হেলথ এসিসট্যান্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতি, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ হেলথ ইন্সপেক্টর সেক্টোরাল অ্যাসোসিয়েশন রামগড় উপজেলা স্বাস্থ্যকর্মীরা।

বৃহঃবার (২৬ নভেম্বর) সকাল ১১টায় রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাঙ্গনে স্বাস্থ্য সহকারী ও রামগড় উপজেলা কমিটির সভাপতি প্রিয় রঞ্জন ত্রিপুরার সভাপতিত্বে স্বাস্থ্যকর্মীরা ২৬ নভেম্বর থেকে কর্মবিরতী পালনের মধ্যদিয়ে দাবি জানান।

এসময় সংগঠনটির খাগড়াছড়ি জেলা কমিটির জেলা সেক্রেটারী কিরণ ত্রিপুরা তার বক্তব্য বলেন, প্রধানমন্ত্রী ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের এক মহাসমাবেশে বেতন বৈষম্য নিরসনের ঘোষণা দিয়েছিলেন। এছাড়া ২০১৮ সালের ২ জানুয়ারি তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী আমাদের দাবি মেনে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি গঠন করে দেন। কিন্তু দুঃখের বিষয়, আজ পর্যন্ত সেসব দাবি বাস্তবায়ন করা হয়নি।

তিনি আরও বলেন, চলতি বছরের ২০ ফেব্রুয়ারি আমরা হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন বর্জন করলে স্বাস্থ্যমন্ত্রী, সচিব ও মহাপরিচালক আমাদের দাবি মেনে নিয়ে সমঝোতাপত্রে স্বাক্ষর করেন। আমরা এসব প্রতিশ্রুতির বাস্তবায়ন চাই। নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে আগামী ২৬ নভেম্বর থেকে আমাদের কর্মবিরতি চলমান রয়েছে।

এ সময় বাংলাদেশ হেলথ এসিসটেন্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতি, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ হেলথ ইন্সপেক্টর সেক্টোরাল অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দর মধ্যে খাগড়াছড়ি জেলা দাবী বাস্তবায়ন কমিটির আহ্বায়ক শ্যামল মিত্র চাকমা, স্বাস্থ্য পরিদর্শক মংশুইলা মারামা, উপজেলা কমিটির সেক্রেটারী উশাজাই মারমা সহ সহকর্মীরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন