ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বাংলায় স্থান নেই বহিরাগত বিজেপি’র: মমতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২০, ৭:৫৪ পিএম

ভারতের ক্ষমতাসীন দল বিজেপি’র সাম্প্রদায়িক রাজনীতি নিয়ে আগেও সমালোচনা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবারও এক সংবাদ সম্মেলনে তিনি নির্বাচনের আগে গেরুয়া শিবির রাজ্যে দাঙ্গা লাগানোর চেষ্টা করছে বলে আবারও বিজেপি’র সমালোচনা করলেন। পাশাপাশি তিনি বিজেপিকে বহিরাগত দল হিসাবে মন্তব্য করে বলেন, ‘পশ্চিমবঙ্গে তাদের কোন স্থান নেই।’

পশ্চিমবঙ্গে আসন্ন বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে সময় যত এগোচ্ছে, ততই বাড়ছে ভোটের উত্তাপ। চলছে অভিযোগ-পালটা অভিযোগের পালা। বিজেপি তার সাম্প্রদায়িক রাজনীতি তুলে ধরে পশ্চিমবঙ্গে জিততে মরিয়া চেষ্টা চালাচ্ছে। বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেস দলের সভানেত্রী মমতা তার রাজ্যকে গুজরাটের মতো ‘দাঙ্গা-বিধ্বস্ত’ এলাকায় পরিণত করার সুযোগ বিজেপিকে দেবেন না দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। বাইরে থেকে এসে যারা দাঙ্গা লাগানোর চেষ্টা করে তাদের কোনওভাবে প্রশ্রয় দেয়া হবে না বলেও জানিয়ে দেন তিনি। কোনও কাজ না করে রাজ্যের বিরোধিতা করাই কেন্দ্রের একমাত্র কাজ বলেও বিজেপি’র বিরুদ্ধে অভিযোগ করেন তিনি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপির সেকেন্ড-ইন-কমান্ড অমিত শাহের সমালোচনা করে মুখ্যমন্ত্রীর বলেন, ‘সীমান্তে যখন উত্তেজনা চলছে সে সময় স্বরাষ্ট্রমন্ত্রী রাজ্যের নির্বাচন নিয়ে ব্যস্ত।’ তিনি তার ক্যরিয়ারে এমন স্বরাষ্ট্রমন্ত্রী কখনো দেখেননি বলেও জানান। এছাড়াও বাঁকুড়ায় জোর করে স্থানীয়দের উচ্ছেদের খবর তার কাছে এসেছে বলেও তিনি জানান। রেল ওই এলাকায় বসবাসকারীদের জন্য পুনর্বাসনের বন্দোবস্ত না করেই উচ্ছেদ শুরু হওয়ায় ক্ষোভপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী। আক্রমণের আরও ঝাঁজ বাড়িয়ে বিজেপিকে ‘বস্তাপচা জঙ্গল পার্টি’ এবং ‘গারবেজ অফ লাইস’ বলেও কটাক্ষ করেন।

এ আগে গত মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভ্যাকসিন নিয়ে একযোগে কাজ করার আশ্বাসও দেন তিনি। তবে বৃহস্পতিবারের সাংবাদিক সম্মেলনে ভ্যাকসিন আসতে বিলম্ব নিয়ে কেন্দ্রকে ফের কড়া ভাষায় আক্রমণ শানান মুখ্যমন্ত্রী। ভ্যাকসিন নিয়ে কার্যত রাজনীতি করা হচ্ছে বলেই অভিযোগ করেন তিনি। সূত্র: টিওআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন