রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রামগতিতে সাংবাদিকের জমি ভূমিদস্যুর কব্জায়

রামগতি (লক্ষ্মীপুর)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২০, ১২:৪৬ পিএম

লক্ষ্মীপুরের রামগতিতে এক সাংবাদিকের জমি শামছুল হকের ছেলে মহিউদ্দিন নামে এক চিহ্নিত ভূমিদস্যু জবর দখল করে ঐ জমির ধান কেটে নেওয়ার অভিযোগ উঠেছে।ঘটনাটি ঘটেছে উপজেলার চরগাজী ইউনিয়নের টুমচর এলাকায়।

জানাযায়, ভূমিদস্যু মহিউদ্দীন গংরা সন্ত্রাসী কায়দায় জমি দখল করে ঐ জমির ধান কেটে নিয়ে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে স্হানীয় সাংবাদিক রিয়াজ মাহমুদ বিনুর পরিবারকে।
দিশেহারা হয়ে প্রতিকার চেয়ে গত নভেম্বর মাসের ২০ তারিখে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন সাংবাদিক বিনু।পরবর্তীতে ইউএনও গত ৩০ নভেম্বর উভয় পক্ষের সকল কাগজপত্র নিয়ে শুনানির দিন ধার্য করলেও ঐ দিন ইউএনওর আদেশ অমান্য করে ভূমিদস্যু মহি উদ্দীন গংরা উপস্থিত হননি।ইউএনওর আদেশ অমান্য করাই তিনি রামগতি থানার ওসিকে এই বিষয়ে কঠোর ব্যবস্হা নিতে নির্দেশ দেন।

অভিযোগ সুত্রে জানা যায়,রামগতি উপজেলার চরগাজী ইউনিয়নের টুমচর মৌজার ৪৫৬৫/২ নং দাগের দিয়ারা খতিয়ানভুক্ত ১ একর ৫০ শতক জমি সরকার বাহাদুর ২০০০ সালে বন্দোবস্ত দেন রিয়াজ মাহমুদ বিনু কে।বন্দোবস্ত পাওয়ার পর থেকে তিনি ঐ জমি ভোগদখল করে চাষাবাদ করে আসছে।কিন্ত হঠাৎ স্হানীয় ভূমিদস্যু মহিউদ্দিন,শাহাদাত ও ইব্রাহিম রাতের আঁধারে ভাড়াটিয়া লোকজন নিয়ে উক্ত জমিতে আমন ধান রোপন করে জমি দখলে নিয়ে যায়।খবর পেয়ে ভুক্তভোগী বিনু ঘটনাস্থলে গেলে ভূমিদস্যুরা লাঠিসোঁটা নিয়ে তার গায়ের দিকে তেড়ে আসেন।এবং জমির মালিককে জানে মেরে ফেলার হুমকি দিয়ে আসছে।এতে সাংবাদিক বিনুর পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছেন। বিষয়টি স্হানীয় ইউপি চেয়ারম্যান তাওহীদুল ইসলাম সুমন কে জানালে তিনি বিষয়টি মিমাংসা করার জন্য চেষ্টা করে ও ব্যর্থ হন।মহি উদ্দীন গংরা দলবল সহ উল্লাস করে ধান কেটে নিয়ে যাওয়ার সময় হুমকি দিয়ে যায় যে,এই জমি নিয়ে বেশী বাড়াবাড়ী করলে সাংবাদিক বিনু কে মেরে মেঘনা নদীতে ফেলে দেওয়া হবে। তাদের এমন হুমকিতে ঐ সাংবাদিক পরিবার চরম আতংকে দিনাতিপাত করছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন গ্রামবাসী জানান, দীর্ঘ দিন ধরে একটি কুচক্রি মহলের হোতা মহি উদ্দীন গং।এদের জমি দখল ও মানুষের জমির ফসল কেটে নেওয়া চির চরিত্র অভ্যাস।

সাংবাদিক রিয়াজ মাহমুদ বিনুর পরিবারকে মিথ্যা মামলা দেওয়া ও জমি দখল করে ধান কেটে নিয়ে যাওয়া সহ প্রাণনাশের অপতৎপরতা চালিয়ে যাচ্ছেন তারা।প্রভাবশালী একটি মহলের প্রত্যক্ষ ইন্ধনে উক্ত ভূমিদস্যুরা এমন সমাজ বিরোধী অপরাধে লিপ্ত রয়েছে।
অভিযুক্ত মহিউদ্দিনের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপরে সাংবাদিক রিয়াজ মাহমুদ বিনু জানান, ভুমিদস্যু মহিউদ্দীন গংদের সন্ত্রাসী কর্মকান্ড এবং আমার দখলীয় জমি জবর দখল ও জমির ধান কেটে নেওয়া সহ আমার পরিবারের বিরুদ্ধে নানা অপতৎপরতা চালিয়ে যাচ্ছে।তার হাত থেকে আমার জমি উদ্ধারের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর উর্দ্বতন কর্তপক্ষের কাছে হস্তক্ষেপ কামনা করেন তিনি।

রামগতি থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ সোলাইমান বলেন,উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে আসামীদের বিরুদ্ধে একটি অভিযোগ পেয়েছি। তাদের বিরুদ্ধ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

রামগতি উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল মোমিন বলেন, বিষয়টি নিয়ে সাংবাদিক বিনু লিখিত অভিযোগ দায়ের করেছেন। কিন্ত বিবাদীরা আইন অমান্য করে ধার্যকৃত দিনে তারা না এসে আইন কে অসম্মান করেছেন। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে ওসি রামগতিকে অনুরোধ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন