শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধুর ভাস্কর্য রক্ষায় সংগঠন গুলো শক্তিশালী হতে হবে : খাদ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

স্বাধীনতাবিরোধীদের বিরুদ্ধে আওয়ামী লীগকে আরও শক্তিশালী করতে হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেন, কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুর করায় গ্রাম-গঞ্জে মানুষ ঐক্যবদ্ধ হয়ে বিক্ষোভ ও প্রতিবাদ করেছে। এটা ভালো লক্ষণ, তবে এটাকে জোরদার করতে হবে। নিজেদের শক্তি দিয়ে সংগঠনকে আরও শক্তিশালী করে বঙ্গবন্ধুর ভাস্কর্য,প্রধানমন্ত্রী শেখ হাসিনা, দেশ ও জাতিকে রক্ষা করতে হবে।
গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত মুজিববর্ষ-২০২০ ও চলমান রাজনীতিবিষয়ক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। খাদ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্যকে এত ভয় কেন আপনাদের? একদিকে শেখ হাসিনার উদ্যোগে পদ্মা সেতুর মতো উন্নয়ন প্রকল্প, অন্যদিকে গ্রামে-গঞ্জে ছড়িয়ে যাচ্ছে বঙ্গবন্ধুর ভাস্কর্য। এতে করে স্বাধীনতা বিরোধীরা ভাবছেন, তারা দাঁড়াবেন কোথায়? সেই আতঙ্কেই বঙ্গবন্ধুর ভাস্কর্যকে ভেঙ্গে ফেলার চেষ্টা করছেন এবং ভাস্কর্য স্থাপন করতে দিচ্ছেন না। আপনারা মুসলিম দেশের অজুহাত দেখান। কিন্তু আপনারা হয়তো জানেন না। মুসলিম দেশগুলোতেও ভাস্কর্য আছে। এমনকি সম্রাট শাহজাহান, সিরাজ-উদ-দৌলার ভাস্কর্যও রয়েছে।
সাধন চন্দ্র মজুমদার বলেন, শুধু বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে সেমিনার-সিম্পোজিয়ামে থাকলে হবে না। মাঠে এসে কাজ করতে হবে। স্বাধীনতাবিরোধীদের বিরুদ্ধে সংগঠনকে শক্তিশালী করতে হবে। আরও ঐক্যবদ্ধ হতে হবে। এ সভার আয়োজন করে বঙ্গবন্ধু একাডেমি।
বঙ্গবন্ধু একাডেমির উপদেষ্টা লায়ন চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নুরুল আমিন রুহুল, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি অরুণ সরকার রানা, আওয়ামী লীগ নেতা এমএ করিম, মিনহাজুল উদ্দিন মিন্টুসহ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন