মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিশ্বকাপ ও জুনিয়র চ্যাম্পিয়নশিপ টিটি’তে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২০, ৫:৪৫ পিএম

আগামী বছরের শুরুতে টেবিল টেনিস (টিটি) বিশ্বকাপের নারী দলগত বিভাগে এবং সাউথ এশিয়ান ও কমনওয়েলথ জুনিয়র অ্যান্ড ক্যাডেট চ্যাম্পিয়নশিপে খেলবে বাংলাদেশ দল। আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে ৭ মার্চ পর্যন্ত দক্ষিণ কোরিয়ার বুসানে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ টিটি। এছাড়া ওই বছরের মার্চের শেষ সপ্তাহে মালদ্বীপে অনুষ্ঠিত সাউথ এশিয়ান ও কমনওয়েলথ জুনিয়র এন্ড ক্যাডেট চ্যাম্পিয়নশিপের খেলা। টুর্নামেন্ট দু’টিকে সামনে রেখে ইতোমধ্যে শুরু হয়েছে বাংলাদেশ টিটি দলের আবাসিক ক্যাম্প। দীর্ঘ মেয়াদি এই ক্যাম্প চলবে আগামী ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত। ক্যাম্পে ২০ জন খেলোয়াড় অংশ নিচ্ছেন। এদের মধ্যে জাতীয় নারী দল, অনূর্ধ্ব-২০, অনূর্ধ্ব-১৮ ও অনূর্ধ্ব-১৫ দলের টিটি খেলোয়াড়দের করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষা করিয়ে ক্যাম্পে অবস্থানের ছাড়পত্র দেয়া হয়েছে। ক্যাম্পে সকাল ও বিকেল দু’বেলা প্রশিক্ষণ দিচ্ছেন জাতীয় দলের কোচ মোহাম্মদ আলী’র আরও চারজন ভারতীয় কোচ।

ক্যাম্প নিয়ে বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের সহ-সভাপতি খোন্দকার হাসান মুনীর সোমবার বলেন, ‘ ফেডারেশন এই ক্যাম্পটি আরো দীর্ঘায়িত করার জন্য চেষ্টা চালাচ্ছে এবং চারজন ভারতীয়ের সঙ্গে আরও দু’জন উত্তর কোরিয়ান কোচ আনার চেষ্টা করছি আমরা। এ ধারাবাহিকতায় বাংলাদেশস্থ উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত সং ও কাউন্সিলর মিস্টার পার্ক আমাদের এই ক্যাম্প পরিদর্শনে আসেন ও খেলোয়াড়দের সঙ্গে পরিচিত হন।’ তিনি যোগ করেন, ‘আমাদের প্রধান লক্ষ্য আগামী সাউথ এশিয়ান (এসএ) গেমস। আমরা আসন্ন ইসলামাবাদ এসএ গমসে রৌপ্য পদক জয়ের লক্ষ্য নিয়ে দীর্ঘ মেয়াদী প্রশিক্ষণ ক্যাম্প শুরু করেছি।’

বুসানে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের নারী বিভাগে বাংলাদেশ দলের ৩ জন যাবেন অংশ নিতে। এরা হলেন- সোনাম সুলতানা সোমা, নওরীন সুলতানা মাহি ও রহিমা আক্তার। তবে ক্যাম্পে তাদের প্র্যাকটিস পার্টনার সাদিয়া রহমান মৌ।

জুনিয়র দলের তিন গ্রুপের মধ্যে অনূর্ধ্ব-১৫ ও অনূর্ধ্ব-১৮ তে আছেন ৩ জন করে ছেলে ও মেয়ে। অনূর্ধ্ব-২০ দলের ক্যাম্পে আছেন ২ জন ছেলে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন