শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মুক্তিযুদ্ধের আদর্শের ভিত্তিতেই ভারত-বাংলাদেশ সম্পর্ক সমৃদ্ধ

বিক্রম দোরাইস্বামী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন, একাত্তরের মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধের ভিত্তিতেই ভারত ও বাংলাদেশের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ক সমৃদ্ধ হচ্ছে। ভারত মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী এবং ভারত-বাংলাদেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক স্থাপনের ৫০ বছর পূর্তির যৌথ উদযাপনের অপেক্ষায় রয়েছে। বিজয় দিবস উপলক্ষ্যে ভারতীয় হাইকমিশনে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ঢাকার ভারতীয় হাই কমিশন ও ইয়ুথ অপর্চুনিটিসের যৌথ উদ্যোগে ‘যুগে যুগে মুক্তিযুদ্ধ ও এর মূল্যবোধ’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে। লেখক ও গবেষক শাহরিয়ার কবির পরিচালিত আলোচনায় অংশ নেন সুশীল সমাজের বিশিষ্ট প্রতিনিধি অ্যারোমা দত্ত এমপি, অধ্যাপক মুনতাসির মামুন, নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু, জুলিয়ান ফ্রান্সিস ওবিই। ইয়ুথ অপর্চুনিটিসের সদস্যদের পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রে নিয়োজিত বাংলাদেশি তরুণরা এতে অংশ নেন।
ভারতীয় হাই কমিশন, ঢাকা ও ইয়ুথ অপর্চুনিটিসের যৌথ উদ্যোগে ‘আমার কাছে স্বাধীনতা মানে কী?’ শীর্ষক একটি রচনা প্রতিযোগিতা শুরু হয়, যাতে ১৮ থেকে ৩৫ বছর বয়সী বাংলাদেশি তরুণরা বাংলা এবং ইংরেজি ভাষায় রচনা জমা দিয়ে প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। এ বিষয়ে আরো বিস্তারিত শিগগিরই ভারতের হাই কমিশনের ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়া পেইজে পাওয়া যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন