শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দিনাজপুরে বিভিন্ন কর্মসূচীতে ভারতীয় হাই কমিশনার

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৮, ৪:৩২ পিএম

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রীংলা বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তৎকালীন ভারতীয় প্রধানমন্ত্রী শ্রীমতি ইন্দিরা গান্ধী বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পর্কের একটি শক্তিশালী বীজ বপন করেছিলেন। বর্তমানের বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে আজ সেই সম্পর্কের এক সোনালী অধ্যায় বিরাজ করছে। তিনি বলেন, যে কোন সংকটময় মুহুর্তে বাংলাদেশের পাশে ভারত ছিলো, বর্তমানেও আছে এবং ভবিষ্যতেও থাকবে। এ প্রসঙ্গে তিনি বলেন, ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযোদ্ধারা এবং ভারতের সেনারা একসাথে যুদ্ধ করেছিলো এবং বাংলাদেশের স্বাধীনতার জন্য রক্ত দিয়েছিলো-যেটি ভারতের জন্য ছিলো একটি গর্বের মুহুর্ত।
আজ বুধবার দুপুরে দিনাজপুরের ঐতিহাসিক কান্তুজিউ মন্দির পরিদর্শন শেষে এক সম্বর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। এর আগে প্রাচীন স্থাপত্য শৈলীতে নির্মিত উপমহাদেশের ঐতিহ্যবাহী কান্তজিউ মন্দির পরিদর্শন করেন ভারতীয় হাই কমিশনার। এসময় রাজদেবোত্তর এস্টেট এর এজেন্ট অমলেন্দু ভৌমিক, ভারতীয় হাই কমিশনার কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা, প্রশাসনিক কর্মকর্তা, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে ভারতের প্রখ্যাত সাঁওতাল বাউল সংগীত শিল্পী রথীন কিস্কু সংগীত পরিবেশন করেন।
এর পরে তিনি ভারতীয় সরকারের অর্থায়নে নির্মিত দিনাজপুরের শ্রী শ্রী কেন্দ্রীয় লোকনাথ মন্দিরের সংস্কার, উন্নয়ন ও মাল্টিপারপাস কমিউনিটি হলের নির্মান কাজের শুভ উদ্বোধন করেন। শহরের রায়সায়েব বাড়ী মন্দিরে এই ভিত্তি প্রস্তরটি উদ্বোধন করা হয়। ভারতীয় সরকারের অর্থায়নে প্রকল্পটির ব্যায় ধরা হয়েছে ১কোটি ৩৩লাখ টাকা। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ও দিনাজপুর ৩ আসনের সাংসদ ইকবালুর রহিম এমপি। ভিত্তি প্রস্তরটি উদ্বোধন শেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ইন্দ্র ৩১ অক্টোবর, ২০১৮, ১১:৫৩ পিএম says : 0
ভারতের বন্ধুত্ব ভাল। মন্দির শান্তির প্রতীক। ভারতের সহযোগিতায় আরও মন্দির নির্মাণ করলে জনগন খুশি হবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন