শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রশ্নপত্র কঠিন কেন্দ্রে বিক্ষোভ ও ভাঙচুর

আইনজীবী তালিকাভুক্তির পরীক্ষা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

আইনজীবী তালিকাভুক্তির লিখিত পরীক্ষার প্রশ্নপত্র কঠিন দাবি করে পরীক্ষার্থীদের একটি অংশ পরীক্ষাকেন্দ্রের ভেতরে বিক্ষোভ করেছে। এসময় বার কাউন্সিলের একটি গাড়ি ভাঙচুরসহ কলেজে বেশ কয়েকটি কক্ষের জানালা ক্ষতিগ্রস্ত হয়েছে।

গতকাল শনিবার রাজধানীর ৯টি পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা শুরু হয়। ভাঙচুরের ঘটনাটি ঘটে মোহাম্মদপুর সরকারি স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে। মোহাম্মাদপুর থানা পুলিশ বলছে, সকাল ৯টা থেকে চার ঘণ্টাব্যাপী লিখিত পরীক্ষা শুরু হয়। পরীক্ষা শুরুর এক ঘণ্টার মধ্যেই প্রশ্ন কঠিন হয়েছে এমন অভিযোগ করেন কয়েকজন পরীক্ষার্থী। তারপর তারা বিক্ষোভ শুরু করেন। পরে পরীক্ষার্থীদের ওই অংশ নিজেদের খাতা ছিঁড়ে ফেলেন। অন্য পরিক্ষার্থীদের জোর করে কেন্দ্র থেকে বের করে দেন।

পরীক্ষার কেন্দ্রে এমন ঘটনায় মোহাম্মদপুর সরকারি স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের পরীক্ষা স্থগিতের কথা জানা গেছে।

ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মৃত্যুঞ্জয় দে সজল বলেন, বার কাউন্সিলের পরীক্ষায় অংশগ্রহণকারীদের দাবি প্রশ্নপত্র কঠিন হয়েছে। তাই পরীক্ষার্থীদের একটি অংশ কলেজের ভেতরে ভাঙচুর চালায়। এতে বার কাউন্সিলের একটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং কলেজে কিছু জানালা ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ১২ জনকে আটক করা হয়েছে। তবে পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন