শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যশোর সীমান্ত থেকে ৮কোটি টাকা মূল্যের ১০৪টি স্বর্ণের বার জব্দ করেছে বিজিবি

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২০, ৫:৩০ পিএম

যশোরের বিভিন্ন সীমান্ত থেকে গত ১৫ দিনে ৮ কোটি টাকা মূল্যের ১০৪টি স্বর্ণের বার জব্দ করেছে বিজিবি সদস্যরা।
সর্বশেষ গত ২১ ডিসেম্বর সকালে যশোর শহরের পৌর পার্ক এলাকায় অভিযান চালিয়ে ২০টি স্বর্ণের বারসহ ইমাদুল হোসেন (২৬) এক স্বর্ণ পাচারকারীকে আটক করা হয়।
৪৯ বিজিবি যশোর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা জানান, গত ১৫ দিনে যশোর বিজিবি সদস্যরা যশোরের বিভিণœ সীমান্ত এলাকা থেকে ১০৪টি স্বর্ণের বার উদ্ধার করেছে। গত ৪ ডিসেম্বর যশোরের চৌগাছার সীমান্তবর্তী শাহজাদপুর মাঠ থেকে পরিত্যক্ত অবস্থায় আনুমানিক ৪ কোটি ৮৯ লাখ ৩০ হাজার টাকা মূল্যের ৬০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন ৭ কেজি। গত ১৫ ডিসেম্বর বিকেলে বেনাপোলে যাত্রীবাহী বাস থেকে ২ কেজি ওজনের ২৪টি স্বর্ণের বারসহ এক চোরকারবারিকে আটক করে বিজিবি। উদ্ধারকৃত বারের আনুমানিক মূল্য এক কোটি ৩৯ লাখ ৮০ হাজার টাকা। সবমিলিয়ে উদ্ধারকৃত ১০৪টি স্বর্ণের বারের মূল্য ৭ কোটি ৯২ লাখ ৪৮ হাজার টাকা।
বিজিবি আরো জানায়, বেনাপোলের একটি চক্র যশোরে এসে স্বর্ণের বার নিয়ে সীমান্ত দিয়ে ভারতে পাচার করে থাকে। ইমাদুল এ চক্রের সদস্য। তিনি যশোরে এসেছিলেন স্বর্ণের বার সংগ্রহ করে বেনাপোলে নিয়ে যাওয়ার জন্য। তবে স্বর্ণের মূল্য মালিককে আটকের জন্য জোর গোয়েন্দা তৎপরতা চালিয়ে যাচেছ বিজিবি। বিশেষ করে পুটখালি, গাতিপাড়া, অগ্রভূলোট, ঘিবা, রঘুনাথপুর, সাদিপুর, সীমান্তকেই নিরাপদ রুট হিসেবে ব্যবহার করছে স্বর্ণ পাচারকারী চক্র।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন