বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফিটনেস পরীক্ষায় পাশ জাদেজা, ফিরছেন মেলবোর্নে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২০, ১২:০৩ এএম

অ্যাডিলেডে লজ্জাজনক হারের পর ঘুরে দাঁড়াতে মরিয়া ভারত। দলটির সিরিজে ফেরার লড়াইয়ের ম্যাচে মাঠে ফিরছেন রবীন্দ্র জাদেজা। বক্সিং ডে টেস্টের আগে বৃহস্পতিবার ফিটনেস পরীক্ষায় পাশ করেছেন এই অলরাউন্ডার।

সন্তান সম্ভাব্য স্ত্রীর পাশে থাকতে প্রথম টেস্ট খেলেই দেশে ফিরেছেন বিরাট কোহলি। ভারতের এই অধিনায়কের জায়গাতেই দলে ঢুকছেন জাদেজা। তবে মিডল অর্ডারে নয়, লোয়ার মিডল অর্ডারে ব্যাট করবেন তিনি।
৪ ডিসেম্বর সিরিজের প্রথম ওয়ানডেতে মিচেল স্টার্কের বল মাথায় লেগেছিল জাদেজার। ফলে কনকাশন হিসেবে মাঠ ছেড়েছিলেন এই অলরাউন্ডার। যদিও এর খানিক আগেই হ্যামস্ট্রিংয়েও চোট পেয়েছিলেন তিনি।
ফলে ৩ সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিলেন জাদেজা। যদিও অ্যাডিলেড টেস্টের মাঝেই পুরোদমে অনুশীলন শুরু করেছিলেন তিনি। মেলবোর্ন টেস্টের আগে লম্বা সময় নেটে অনুশীলন করেছেন তিনি।
জাদেজা ছাড়াও ভারতীয় দলে আরও কয়েকটি পরিবর্তন আসছে। পৃথ্বী শ’র জায়গায় খেলতে যাচ্ছেন শুভমান গিল। মেলবোর্নেই টেস্ট অভিষেক হতে যাচ্ছে তরুণ এই ক্রিকেটারের।
উইকেট রক্ষকের ভূমিকাতেও পরিবর্তন আনছে ভারত। গ্লাভস ছেঁড়ে বেঞ্চে বসবেন ঋদ্ধিমান সাহা। তার জায়গায় দলে ফিরতে যাচ্ছেন রিশভ পান্ত। ৬ নম্বর পজিশনে ব্যাট করবেন এই তরুণ।
অ্যাডিলেডে ব্যর্থ হলেও হানুমা বিহারির ওপর আস্থা রাখছে টিম ম্যানেজম্যান্ট। ৪ নম্বরে দায়িত্ব পালন করবেন এই ডানহাতি ব্যাটসম্যান। তাই বক্সিং ডে টেস্টেও বেঞ্চে বসে থাকবেন কেএল রাহুল।
প্রথম টেস্টে চোট পেয়ে পুরো সিরিজ থেকে ছিটকে গেছেন মোহাম্মদ শামি। তার জায়গায় একাদশে জায়গা পেতে পারেন মোহাম্মদ সিরাজ অথবা নবদীপ সাইনি। যদিও এখনো চূড়ান্ত সিদ্ধান্ত পৌছায়নি ম্যানেজম্যান্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন