মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

প্রণোদনা প্যাকেজ: ঋণ বিতরণের টার্গেট পূরণ করেছে প্রাইম ব্যাংক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ৬:৩৪ পিএম

কুটির শিল্প, ক্ষুদ্র ও মাঝারি (সিএমএসএমই) খাতে সরকারের প্রণোদনা প্যাকেজের আওতায় ঋণ বিতরণের ১০০ ভাগ টার্গেট পূরণ করেছে প্রাইম ব্যাংক। আগামীকাল ৩১ ডিসেম্বর ঋণ বিতরণের শেষ সময়সীমার আগেই সম্পূর্ণ ঋণ বিতরণ সম্পন্ন করেছে এই ব্যাংক। বুধবার (৩০ ডিসেম্বর) ব‌্যাংকের এক বিজ্ঞপ্তিতে এ তথ‌্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ এর কারণে ক্ষুদ্র ও মাঝারি শিল্প খাতের ব্যবসায়ের মন্দাবস্থা কাটিয়ে ওঠতে তাদের সাহায্য করতে স্বপ্রণোদিতভাবে এগিয়ে এসেছে প্রাইম ব্যাংক। সুদের হারে ভতুর্কিসহ এই ঋণ সুবিধা উদ্যোক্তাদের মহামারির ক্ষতি কাটিয়ে ওঠতে সাহায্য করবে।

বাংলাদেশ ব্যাংক এর বেঁধে দেয়া টার্গেট অনুযায়ী প্রাইম ব্যাংক ২৫০ কোটি টাকা ঋণ বিতরণ সম্পন্ন করেছে। এর ফলে ২ হাজার ৩৮৮ জনক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা এ ঋণ সুবিধা পেয়েছে। মহামারির ভয়াবহ ক্ষতি কাটিয়ে ওঠে সিএমএসএমই উদ্যোক্তাদের নতুন করে ঘুরে দাঁড়াতে সাহায্য করবে এই সহজ ঋণ সুবিধা।

দেশের অর্থনীতির চালিকাশক্তি সিএমএসএমই খাতের প্রসার ও অগ্রগতিতে প্রতিশ্রুতিবদ্ধ প্রাইম ব্যাংক। কর্মসংস্থান সৃষ্টি ও অর্থনীতির প্রবৃদ্ধি অর্জনে সহায়ক ভ‚মিকা রাখে গুরুত্বপূর্ণ এ খাত। প্রাইম ব্যাংকের বিস্তৃত সিএমএসএমই নেটওয়ার্ক ও দ্রæত ঋণ প্রসেসিংয়ের কারণে শেষ সময়সীমার আগেই প্রণোদনা প্যাকেজের ঋণ বিতরণ সম্পন্ন করতে পেরেছে প্রাইম ব্যাংক। এখানে উল্লেখ্য, বাংলাদেশের প্রথম ব্যাংক হিসেবে তথ্য প্রযুক্তি খাতের উদ্যোক্তাদের জামানতবিহীন ঋণ দেওয়া শুরু করেছে প্রাইম ব্যাংক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন