রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

শীর্ষে থেকেই সুপার লিগে প্রাইম ব্যাংক

রোমাঞ্চ জিতে অপেক্ষায় আবাহনী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২১, ১২:০৮ এএম

লক্ষ্য সহজ, রান তাড়ায় প্রাইম ব্যাংকের শুরুটাও হলো দুর্দান্ত। কিন্তু জয়ের কাছে গিয়ে একের পর এক ব্যাটসম্যান যেন হয়ে উঠলেন আত্মঘাতী! ম্যাচের ফল নিয়ে সংশয় অবশ্য জাগল না, কেবল ব্যবধানই কমল। জয় দিয়ে প্রাথমিক পর্বের ইতি টেনে প্রাইম ব্যাংক নিশ্চিত করল শীর্ষে থেকে সুপার লিগে শিরোপার লড়াইয়ে নামা।
ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির প্রাথমিক পর্বের শেষ দিনে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন (ডিএলএস) পদ্ধতিতে ৫ উইকেটে হারাল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। ১১ ম্যাচে ৯ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে প্রাইম ব্যাংক। সমান ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে খেলাঘর রেলিগেশন লিগ এড়াতে তাকিয়ে অন্য ম্যাচে। গতকাল মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নামা খেলাঘরের উইকেট পড়তে থাকে নিয়মিত। ৯ ওভারে তাদের রান যখন ৪ উইকেটে ৬১, বৃষ্টিতে বন্ধ হয় খেলা। পরে ম্যাচ নেমে আসে ১০ ওভারে। খেলাঘরের ইনিংস থামে ৬৮ রানে।
ডিএলএস পদ্ধতিতে প্রাইম ব্যাংকের লক্ষ্য দাঁড়ায় ১০ ওভারে ৭৪। রনি তালুকদারের ঝড়ো ব্যাটিংয়ে বাকি পথটুকু হওয়ার কথা ছিল অনায়াস। কিন্তু এটুকু পেরোতেই বারবার হোঁচট খায় প্রাইম ব্যাংক। উইকেটের পেছনে ক্যাচ দিয়ে তামিম আউট হন ১৩ বলে ৯ রান করে। অধিনায়ক এনামুল হক দারুণ এক ফ্লিকে ছক্কার পর বিদায় নেন ১৬ বলে ১৭ করে। ইফরানের ওই ওভারেই ফিরতি ক্যাচ দেন মোহাম্মদ মিঠুন। উইকেটে গিয়েই রান আউট হয়ে যান নাহিদুল ইসলাম। তিন উইকেটের ওভারের পর রুবেল মিয়ার বাউন্ডারিতে ৫ বল বাকি রেখে শেষ হয় ম্যাচ।
এদিকে, শেষ ওভারে দরকার ছিল ১০ রান। মোহাম্মদ শহীদের প্রথম দুই বল থেকে ৩ রান নেওয়ার পর তৃতীয় বলে ছক্কা মেরে দিলেন নাঈম শেখ। দলের বিপর্যয়ে নেমে এই তরুণ বাঁহাতি দারুণ এক ঝড় তুলে আবাহনীকে পাইয়ে দিলেন রোমাঞ্চকর জয়। গতকাল মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শেষ ওভারের উত্তেজনায় আবাহনী বৃষ্টি আইনে জিতেছে ৫ উইকেটে। ১৮ ওভারে লিজেন্ডস অব রূপগঞ্জ করেছিলেন ১৬২ রান। ডি/এল মেথডে ১৮ ওভারে ১৬৪ রানের লক্ষ্যে আবাহনী পেরিয়েছে দুই বল আগে। ১৯ বলে ২ চার, ২ ছক্কায় ৩৯ করে দলকে জিতিয়ে নায়ক বনেছেন এদিন ছয় নম্বরে খেলতে নামা নাঈম। অবশ্য ২২ রানে তার সহজ ক্যাচ ছেড়ে দিয়ে সানজামুল ইসলামও অবদান রেখেছেন তাতে। এই জয়ের পরও ১৬ পয়েন্ট নিয়ে তিনেই রইল আবাহনী। আর ম্যাচ হেরে যাওয়ায় রেলিগেশন লিগ খেলতে হবে রূপগঞ্জকে।
ওল্ড ডিওএইচএস-প্রাইম দোলেশ্বর
এছাড়া, তলানির দিকে থাকা ওল্ড ডিওএইচএসের বিপক্ষে জয়টাই প্রত্যাশিত ছিল প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের। কিন্তু তাদের আশায় চোট লাগল বিরূপ প্রকৃতিতে। বৃষ্টিতে পরিত্যক্ত ম্যাচ থেকে মিলল কেবল ১ পয়েন্ট। বিকেএসপিতে এদিন টস জিতে ব্যাটিংয়ে নামা ওল্ড ডিওএইচএস ৬ ওভারে তোলে ৫১ রান। তবে ওপেনার প্রীতম কুমার ১৪ বলে ২১ রানে আউট হওয়ার পর কমে আসে তাদের রানের গতি। আরেক ওপেনার আনিসুল ইসলাম ইমন ২৮ করেন ২৮ বলে, তিনে নেমে মাহমুদুল হাসান জয় ২১ বলে ২০। দুটি উইকেটই নেন ফরহাদ রেজা। ১৫ ওভারে ৩ উইকেটে ১১০ রান তোলার পর বৃষ্টিতে থেমে যায় খেলা। পরে আর শুরু হয়নি। ১১ ম্যাচে সাত জয়, দুটি করে হার ও পরিত্যক্ত ম্যাচ থেকে মোট ১৬ পয়েন্ট নিয়ে প্রাইম দোলেশ্বর শুরু করবে সুপার লিগের অভিযান। ১১ ম্যাচে ৬ পয়েন্ট পাওয়া ওল্ড ডিওএইচএস রেলিগেশন লিগে লড়বে প্রিমিয়ারে টিকে থাকতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন