বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঘরে বসেই এখন বিনিয়োগ সেবা পাওয়া সম্ভব : বিডার সেবা উদ্বোধনকালে সালমান এফ রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২১, ১২:০৯ এএম

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, একটা সময় আমাদের দেশে অনলাইন নির্ভর সেবা ছিল অকল্পনীয়।

কিন্তু প্রধানমন্ত্রীর সাহসী পরিকল্পনা বাস্তবায়নের ফলে তথ্য-প্রযুক্তির কল্যাণে এখন তা হাতের মুঠোয়। এখন ঘরে বসেই অনেক বিনিয়োগ সেবা পাওয়া সম্ভব। এটা সামনের দিনে আরও দ্রুত হবে। গতকাল বৃহস্পতিবার শেরেবাংলা নগরে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন বোর্ডের (বিডা) অনলাইন ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) পোর্টালে আনুষ্ঠানিকভাবে নতুন ৬টি সেবার উদ্বোধন করে তিনি এসব কথা বলেন।

এ সময় বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেন, ‘০৪১ সালে উন্নত বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন করতে হলে আমাদের অর্থনীতি বহুগুণ বাড়াতে হবে। মাথাপিছু আয় ১২ হাজার ৫০০ ডলারে উন্নীত করতে হবে। এর জন্য সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান এবং সবাইকে সমান দায়িত্ব নিয়ে এগিয়ে আসতে হবে। এক্ষেত্রে সরকারি সার্ভিসগুলো অবশ্যই ডিজিটালি খুব সহজে অতি অতিদ্রæতায় দিতে হবে। শুধু উন্নয়ন নয়, আমাদের টেকসই উন্নয়ন করতে হবে। বিডায় ছয় সেবা অনলাইনে যুক্ত হলো। এর মাধ্যমে আমরা এখন থেকে ৪১টি বিনিয়োগ সেবা অনলাইনে দিচ্ছি। বিনিয়োগকারীরা অতিদ্রæত সহজে ঘরে বসেই এই সেবা পাবেন। আগামী বছরের মধ্য বিডার ওএসএস পোর্টালে ৩৫টি সংস্থার ১৫০টি বিনিয়োগ সেবা প্রদানের আশাবাদ ব্যক্ত করেন তিনি।

গতকালের যুক্ত ৬টি সেবার মধ্যে পরিবেশ অধিদফতরের ইআইএ অনুমোদন, টিওআর অনুমোদন ও জিরো ডিসচার্জড অনুমোদন; আমদারি ও রফতানি প্রধান নিয়ন্ত্রকের দফতরের শিল্প আইআরসির সনদ প্রদান; বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিদ্যুৎ সংযোগ প্রদান এবং ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) বিদ্যুৎ সংযোগ প্রদান।

 

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন