শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধুর পরিকল্পনা অনুযায়ী দেশ এগিয়ে যাচ্ছে

আলোচনা সভায় সালমান এফ রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা এবং ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেন, দেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু যে পরিকল্পনা করেছিলেন সে অনুযায়ী দেশ এগিয়ে যাচ্ছে। গতকাল সোমবার ঢাকার নবাবগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে দেশ অনেক আগেই সোনার বাংলায় রূপান্তরিত হতো। যারা বাংলাদেশের স্বাধীনতা মেনে নিতে পারেনি, যারা এই বাংলাদেশের শত্রু, তারা রাতের অন্ধকারে আমাদের স্বপ্নদ্রষ্টাকে নির্মমভাবে হত্যা করেছে।

সালমান এফ রহমান বলেন, জাতির জনককে সপরিবারে হত্যার পরও শুধুমাত্র বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তেই শেখ হাসিনা এদেশে পদার্পণ করেছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর দেশ বিরোধী ষড়যন্ত্র এখনও চলছে বলে মন্তব্য করে দেশ বিরোধী ষড়যন্ত্রকারীদের ব্যাপারে দলের নেতা-কর্মীদের সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

সালমান এফ রহমান বলেন, আমি প্রায়ই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে যাই। যখনই যাই, তখনই দেখি প্রধানমন্ত্রী কোনো না কোনো কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন। একদিন প্রধানমন্ত্রী আমাকে বলেন, আমি যখনই সরকারিভাবে কোনো নতুন কাজের উদ্যোগ নিই, তখনই দেখি আমার আব্বা কাজটি আগে থেকেই পরিকল্পনা করে রেখেছেন, যা সরকারিভাবে রেকর্ড রয়েছে। আমি শুধু আব্বার পরিকল্পনা বাস্তবায়ন করছি।

দিবসটি উপলক্ষে ঢাকা-১ আসনের সংসদ সদস্য নবাবগঞ্জ ও দোহার উপজেলায় খাবার বিতরণ ও বঙ্গবন্ধু প্রতিকৃতি শ্রদ্ধা জানান। এছাড়া শোক দিবস উপলক্ষে নবাবগঞ্জে তার নিজস্ব তহবিল থেকে ৬২ জনকে ১০ হাজার ও যুব উন্নয়নের পক্ষ থেকে ২৬ জনকে কর্মসংস্থানের ৪০ হাজার টাকার চেক তুলে দেন সালমান এফ রহমান। এছাড়াও উপজেলার বিভিন্ন স্থানে খাবার বিতরণ করেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন