শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাইপাস লাগছে না গাঙ্গুলীর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

গতপরশু হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন সৌরভ গাঙ্গুলী। ধমনিতে বসানো হয়েছে রিং। তবে তার বাইপাস করা না লাগলেও হৃদযন্ত্রের ধমনিতে আরও দুটি রিং বসাতে হবে। ভারতীয় বিভিন্ন গণমাধ্যমের খবর, এখন অনেকটাই ভালো আছেন তিনি। অক্সিজেন সাপোর্টও আর লাগছে না।

কলকাতার যে হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়েছে, সে হাসপাতালের এক সূত্রের বরাতে একাধিক গণমাধ্যম জানিয়েছে, পুরোপুরি সুস্থ হয়ে উঠতে অন্তত এক মাস সময় লাগতে পারে সাবেক ভারতীয় অধিনায়কের। তারা জানিয়েছে, রাতে ঘুম হয়েছে তার। রক্তচাপ অনেকটাই স্বাভাবিক হয়ে আসছে। সকালে ইসিজি রিপোর্টও নাকি তার বেশ ভালোই এসেছে। আগামী কয়েক দিন চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকতে হবে তাঁকে।

গতপরশু সকালে বাড়ির ট্রেডমিলে হাঁটার সময় বুকে ব্যথা অনুভব করেন বিসিসিআই সভাপতি। সঙ্গে সঙ্গেই কলকাতার একটি হাসপাতালে নেওয়া হয় তাঁকে। হাসপাতালে অবশ্য নিজেই যান। সেখানে এনজিওগ্রাফি করার তার ধমনিতে তিনটি ব্লকেজ ধরা পড়ে। এর মধ্যে একটিতে ৯০ শতাংশ ও অন্য দুটিতে ৭০ শতাংশ করে।
এদিকে সৌরভের অসুস্থতার খবরে উদ্বেগ জানিয়েছেন অনেকেই। স্ত্রী ডোনা গাঙ্গুলীকে ফোন করে সৌরভের খবর নেন শচীন টেন্ডুলকার। সেই অন‚র্ধ্ব-১৬ থেকে একসঙ্গে খেলছেন তারা দুজন। দীর্ঘদিনের বন্ধু তারা। সৌরভের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন প্রখ্যাত সংগীত কিংবদন্তি লতা মঙ্গেশকরও। সাবেক অধিনায়ক কপিল দেব টুইট করে শুভকামনা জানিয়েছে। বলেছেন, ‘দ্রুত সুস্থ হয়ে ওঠো বাংলার বাঘ।’ আগের দিনই হাসপাতালে তাকে দেখতে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ও।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন