শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চার দশকে সবচেয়ে বেশি তুষারপাত স্পেনে, মাদ্রিদসহ আটটি প্রদেশে রেড এলার্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২১, ১০:৩২ পিএম

চার দশকেরও বেশি সময় পর ভয়াবহ তুষারপাত শুরু হয়েছে স্পেনের রাজধানী মাদ্রিদে। শনিবার (০৯ জানুয়ারি) মাদ্রিদের তাপমাত্রা হিমাঙ্কের অনেক নিচে নেমে যায়। সবচেয়ে বেশি তুষারপাত কবলিত এলাকাগুলোর মধ্যে রাজধানী মাদ্রিদও রয়েছে, নগরীর বিমানবন্দরসহ বহু সড়ক বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছে বিবিসি।
আগামী ২৪ ঘণ্টায় মাদ্রিদে ২০ সেন্টিমিটার পর্যন্ত তুষারপাত হতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।
মাদ্রিদ ও আটটি প্রদেশে রেড এলার্ট জারি করা হয়েছে বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।
স্পেনের দক্ষিণাঞ্চলে মালাগার কাছে নিজ গাড়িতে আটকা পড়ে এক নারীর মৃত্যু হয়েছে। পূর্বাঞ্চলীয় শহর ক্যালাদাইয়ুদে গৃহহীন এক ব্যক্তি ঠাণ্ডায় জমে মারা গেছেন বলে কর্তৃপক্ষ জানিয়েছে।
শুক্রবার রাতে থেকে মাদ্রিদের বারাহাস বিমানবন্দর বন্ধ রাখা হয়েছে। শনিবার সারাদিন বিমানবন্দরটি বন্ধ থাকতে পারে। অন্তত ৫০টি ফ্লাইট বাতিল করা হয়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।
শুক্রবার সন্ধ্যায় রাজধানীর কাছে একটি মহাসড়কে বহু গাড়ি আটকা পড়ে ছিল। অচল হয়ে পড়ে থাকা গাড়ির চালকদের সহায়তার জন্য দমকল কর্মীদের ডাকা হয়। কয়েকটি এলাকায় রাস্তা পরিষ্কারে সহায়তা করতে সামরিক বাহিনীর সাহায্য চাওয়া হয়। লোকজনকে অপরিহার্য নয় এমন ভ্রমণ এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে কর্তৃপক্ষ।
স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ টুইটে বলেছেন, “ভ্রমণ এড়িয়ে চলুন আর জরুরি বিভাগগুলোর নির্দেশনা অনুসরণ করুন। ঝড় ফিলোমেনা চলার সময় অত্যন্ত সতর্ক থাকুন।” সূত্র : রয়টার্স, বিবিসি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন