ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

করোনা নিয়ন্ত্রণে দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ প্রথম

মানিকগঞ্জে স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন এমপি বলেছেন, করোনার নিয়ন্ত্রণ ও চিকিৎসায় দক্ষিণ এশিয়ায় বাংলাদেশের অবস্থান প্রথম। আমাদের দেশে আগের তুলনায় করোনার সংক্রমণ কমে গেছে। সংক্রমণের হার এখন সাড়ে ৫ শতাংশ এবং সুস্থতার হার ৯০ শতাংশ। মৃত্যুর হারও কমে গেছে।

গতকাল দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার শুভ্র সেন্টারে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। মন্ত্রী বলেন, পৃথিবীর ১৯২টি দেশের মধ্যে বাংলাদেশ ২০তম অবস্থানে রয়েছে। আমেরিকার অবস্থান ৪০ নম্বরে এবং ভারতের অবস্থান ৩৫ নম্বরে। আমাদের দেশে কোন ওয়েভ নেই। যেভাবে আমেরিকাতে প্রতিদিন চার হাজার লোক মারা যায়, পুরো বিশ্বে প্রায় ১০ হাজারের অধিক লোক মারা যায়। সেখানে আমাদের দেশে এখন মৃত্যু হার খুবই অল্প।

মন্ত্রী আরও বলেন, অনেকেই আমাদের ভ্যাকসিন দিতে চাচ্ছে। চায়না, রাশিয়া, ইউরোপ, আমেরিকা ভ্যাকসিন দিতে চাচ্ছে। ভ্যাকসিনের জন্য আমরা সব দরজা খুলে রেখেছি। ফাইজার কোম্পানি থেকে বিনামূল্যে কিছু ভ্যাকসিন দিতে চাচ্ছে। এই ভ্যাকসিন আমরা গ্রহণ করবো এবং ফ্রন্ট লাইনারদেরকে আগে ভ্যাকসিন দেয়া হবে।
জাহিদ মালেক বলেন, দেশে গড়ে প্রতিদিন ২০-২৫ জন লোক মারা যাচ্ছে। তবে আমরা চাই না করোনায় আমাদের দেশে একটি লোকও মৃত্যুবরণ করুক। আমরা সকলে মাস্ক পড়ি, সামাজিক দূরত্ব বজায় রাখি এবং প্রত্যেকেই পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রাখছি। যার ফলে বাংলাদেশ ভালো আছে, অর্থনীতি ভালো আছে। পৃথিবীর সমস্ত দেশ যেখানে মাইনাসে চলে গেছে সেখানে আমাদের অর্থনীতি প্লাসে আছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনার সময় কেউ না খেয়ে ছিলো না, কেউ গৃহহীন হয়নি। সকলেই ভালো আছে, আমরা এই অবস্থায় রাখতে চাই। আমরা আশা করছি চলতি মাসের শেষে অথবা সামনে মাসের প্রথম দিকেই বাংলাদেশ ভ্যাকসিন পেয়ে যাবে এবং ভ্যাকসিন দেয়ার জন্য সমস্ত প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বাংলাদেশে ভ্যাকসিনের কোন অভাব হবে না।

মানিকগঞ্জের জেলা প্রশাসক এসএম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জজ কোর্টের পিপি অ্যাডভোকেট আব্দুস সালাম, সাটুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটোসহ সংশ্লিষ্টরা এসময় উপস্থিত ছিলেন। মানিকগঞ্জ সদর ও সাটুরিয়া উপজেলার দেড় হাজার দুঃস্থ ব্যক্তির মাঝে কম্বল বিতরণ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
আবুল কালাম আজাদ ১০ জানুয়ারি, ২০২১, ৮:১১ এএম says : 0
করোনার মত মহামারী গজব থেকে বাংলাদেশিরা জতটুকু রিরাপদে আছে তার মুল কারন মসজিদে মসজিদে হক্কানি আলেমদের দোয়া মাদ্রাসাগুলোতে অবরত কোরআন তেলোআত, আল্লাহুর রহমত আমাদের ঘিরে রেখেছে, তাই করোনার মত গজব আমাদের আচ্ছাদন করতে পারেনি, শুকরিয়া মহান রব্বুল মালিকের দরবারে,
Total Reply(0)
মো:+শফিউর+রহমান ১০ জানুয়ারি, ২০২১, ১২:৪৭ পিএম says : 0
শুকরিয়া আদায় করতে হলে মহান রাব্বুল আলামিনের কাছেই আদায় করতে হবে । মানুষের কোন ক্ষমতা নাই । ইসলাম আমাদেরকে যে ভাবে নির্দেশ করে সেই নির্দেশ মেনে চল্লে বীপদ থেকে আমরা রক্ষ পাবই । এখানে বাহাদুরি করার মত কোন কথা থাকতে পারেনা । আমাদের দেষের মানুষ ধর্ম ভীরু । অনেক মহান আল্লাহর খাছ বান্দা আছেন যারা সমাজের দরা ছোয়ার ভাইরে অবস্থান করতেছেন এবং রাতভর রাব্বুল আলামিনের বন্দিগী রত অবস্থায় সিজদায় পরে থাকে তাদের জন্যই আল্লাহ রার্ব্বুল আলামিন আমদের মত পাপিস্টদেরকে এখনও এই মহামারি থেকে রক্ষা করে চলেছেন । মুসলিম রাষ্টগুলি দেখলে বুজা যায় অন্য দেশের তুলনায় মহাণ আল্লাহ আমাদেরকে অনেক ভাল রেখেছেন । একটা কথা না বল্লেই নয় সেটা হলো মুসলমান হয়ে আমরা মুসলমানদের ক্ষতিতে লিপ্ত । এটা পরিহার না করলে বীপদ আমাদের সামনে কঠোর হয়ে দাড়াতে বাদ্য ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন