শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কামরাঙ্গীরচরে উচ্ছেদ অভিযান

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

বুড়িগঙ্গা নদীর পাড়ে রাজধানীর কামরাঙ্গীরচরে বেড়িবাধ এলাকায় বিআইইব্লিউটিএ’র উদ্যোগে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। চারদিন ব্যাপী এই উচ্ছেদ অভিযানের প্রথমদিনে পাকা, আধাপাকা ও টিনসেডসহ ৪৫/৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

গতকাল দুপুর ১২টায় কামরাঙ্গীরচরের বেড়িবাধ এলাকার হাসলাই মুসলিমবাগ এলাকা থেকে এই উচ্ছেদ অভিযান শুরু হয়ে ঠোটা পর্যন্ত একটানা বিকেল ৪টা পর্যন্ত চলে। বুড়িগঙ্গা নদীর তীরভূমি উদ্ধারে নদীর সীমানা পিলার থেকে কোথাও, ২০ফুট, কোথাও আবার ৪০ ফুট ভিতরে থাকা সকল স্থাপনা উচ্ছেদ করা হয়।

বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব জামিলের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান চালানো হয়। এই সময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র ঢাকা নদী বন্দরের (সদরঘাট) যুগ্ম পরিচালক গুলজার আলী, উপ-পরিচালক এহেতাশামুল হক পারভেজ, সহকারী পরিচালক রেজাউল করিম ও আসাদুজ্জামান প্রমুখ। এই উচ্ছেদ অভিযানে ব্যাপক সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বিআইডব্লিউটিএ’র ঢাকা নদী বন্দরের (সদরঘাট) যুগ্ম পরিচালক গুলজার আলী বলেন, বাংলাদেশ নদী কমিশন ও ঢাকা জেলা প্রশাসনের যৌথ জরিপে ও হাইকোর্টের নির্দেশ মোতাবেক এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হচ্ছে। উচ্ছেদ অভিযানের চারদিন পূর্ব থেকেই এলাকায় মাইকিং করে অবৈধ স্থাপনার মালিকদের তাদের স্থাপানা অন্যত্র সরিয়ে নেয়ার সময় বেঁধে দেয়াছিলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন